উচ্চ মাধ্যমিক পাশের পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | WB Agriculture Department DEO Recruitment

 পশ্চিমবঙ্গের নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা তারা সকলেই এখানে আবেদন করতে পারবেন ও চাকরি পেয়ে যাবেন। ন্যূনতম যোগ্যতায় এখানে পুরুষ ও মহিলা সকলেই চাকরি পেতে পারেন। মূলত গ্রুপ সি পদে এখানে যারা যারা চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া হল।

পদের নাম: এখানে যে পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- ডাটা এন্ট্রি অপারেটর (Data Entry Operators- DEO) ।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এছাড়াও চাকরিপ্রার্থীর কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে বা কম্পিউটারের জ্ঞান থাকতে হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের বেশি।

বেতন: যে সমস্ত চাকরিরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ১৫০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি আবেদন করার পরে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য টাকা হবে এবং ইন্টারভিউর মাধ্যমে চাকরিপ্রার্থীদের এখানে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটি ডাউনলোড করতে হবে অথবা নিচের দেওয়া নোটিফিকেশনের লিংক থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটি প্রিন্ট আউট করে এর সঙ্গে প্রয়োজনীয় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলো সংযুক্ত করে এর সঙ্গে আবেদনকারীর দুটো পাসপোর্ট সাইজের ফটো একত্রিত করে উল্লেখিত আবেদন পত্রটি একটি খামে ভরে নিচের দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পোস্ট করে পাঠাতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ২৭/০৪/২০২৩ তারিখ পর্যন্ত।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Office of the Deputy Director of Agriculture(Admn),

Kalimpong, Sailabash, 9th Mile, P, O.& Dist: Kalimpong PIN 734301.

ইন্টারভিয় তারিখ: এখানে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে ২৭ এপ্রিল ২০২৩ তারিখে দুপুর ২টা থেকে।

ইন্টারভিউ স্থান: Office of the Deputy Director of Agriculture, Kalimpong, Sailabash, 9th Mile, P, O.& Dist: Kalimpong PIN 734301.

এছাড়াও এই চারটি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment