কঠিন পরিস্থিতিতেও পশ্চিমবঙ্গের স্কুলে শিক্ষক নিয়োগ | WB School Teacher Recruitment

 সুখময় সুখবর সুখবর রাজ্যের যুবক দের জন্য রয়েছে এবার বড় সুখবর যারা একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর। রাজ্যের সমস্ত বাংলা মিডিয়াম স্কুলের জন্য বিভিন্ন সাবজেক্টের জন্য আলাদা আলাদা শিক্ষক নিয়োগ করা হবে এরকম একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের সকল পুরুষ বাসিন্দা  সকলেই এখানে আবেদন করতে পারবেন যে সমস্ত প্রার্থীর এখানে আবেদন করতে ইচ্ছুক তারা খবরটি বিস্তারিতভাবে জেনে নিন।

পদের নাম :- অ্যাসিস্ট্যান্ট টিচার

বিষয়:

জীবন বিজ্ঞান :- এখানে মূলত IX ও X এর  জীবন বিজ্ঞান বিষয়ক শিক্ষক নিয়োগ করা হবে এখানে আবেদন করার জন্য  শিক্ষাগত যোগ্যতা হতে হবে সংশ্লিষ্ট বিষয়ে B.sc অথবা B.ED করতে হবে।

ভৌত বিজ্ঞান :- এখানে মূলত IX ও X এর  ভৌত বিজ্ঞান বিষয়ক শিক্ষক নিয়োগ করা হবে এখানে আবেদন করার জন্য  শিক্ষাগত যোগ্যতা হতে হবে সংশ্লিষ্ট বিষয়ে B.sc অথবা B.ED করতে হবে।

ইতিহাস :- এখানে মূলত IX ও X এর  ইতিহাস বিষয়ক শিক্ষক নিয়োগ করা হবে। এখানে আবেদন করার জন্য  শিক্ষাগত যোগ্যতা হতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ৩০০ নম্বর নিয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে ও B.ED করতে হবে।

বাংলা :- এখানে মূলত IX ও X এর  বাংলা বিষয়ক শিক্ষক নিয়োগ করা হবে । এখানে আবেদন করার জন্য  শিক্ষাগত যোগ্যতা হতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ৩০০ নম্বর নিয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে ও B.ED করতে হবে।

আবেদন প্রক্রিয়া : এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে । প্রথমে অফিশিয়াল নোটিফিকেশনে গিয়ে  ফর্মটি ডাউনলোড করে নিতে হবে তারপর সেই ফর্মটি ডকুমেন্ট সং ফিলাপ করে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা দিয়ে আসতে হবে।

আবেদন জমা দেওয়ার ঠিকানা :- Ramharipur Ramkrishna Mission High School , Ramharipur, Bankura , West Bengal – 722203.

আবেদন ফি :- এখানে আবেদন করার জন্য আবেদন ফ্রি দিতে হবে। Unreserved এর জন্য 500 টাকা,   SC/ST/OBC দের জন্য 400 টাকা, এবং  PH দের জন্য 300  টাকা ধার্য করা হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি :- এখানে আবেদনকারী প্রার্থীদের লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষায় পাশ করলে পরে  ইন্টারভিউ এর জন্য ডাকা হবে । ইন্টারভিউ এ পাশ করলে ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ  :- এখানে আবেদনপত্র শুরু হয়ে গেছে 27 জুলাই তাই আর দেরি না করে এখনই আবেদন করুন। আবেদন চলবে 4 ই আগস্ট পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTIFICATION: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

Leave a comment