কৃষি ও গ্রামীণ উন্নয়ন ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ। বেতন 32000 টাকা| Govt Bank Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে এবার বড় সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থী একটি চাকরি খুঁজছিলেন তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে  বিশাল বড় সুখবর। কৃষি ও গ্রামীণ উন্নয়ন ব্যাংকের তরফে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদের জন্য পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা আবেদন করতে পারবে। নারী-পুরুষ নির্বিশেষে সবাই এখানে আবেদন করতে পারবে। এখানে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। তাই দেরি না করে অতি অবশ্যই আবেদন করুন। আবেদন করতে কি কি ডকুমেন্ট লাগবে কিভাবে আবেদন করবেন? সমস্ত কিছু নীচে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

 পদের নাম :- কৃষি ও গ্রামীণ উন্নয়ন ব্যাংকের তরফে উন্নয়ন সহায়ক নিয়োগ করা হবে।

1. Development Assistant

 শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী পাস করতে হবে মিনিমাম ৫০% নাম্বার নিয়ে। 

বয়স :- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০৯/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩২,০০০ টাকা।

2. Development Assistant (Hindi)

 শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে প্রধান বিষয় হিসেবে ইংরেজি ও নির্বাচনী বিষয় হিসেবে হিন্দি নিয়ে স্নাতক ডিগ্রী পাস করতে হবে মিনিমাম ৫০% নাম্বার নিয়ে।

বয়স :- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০৯/২০২২ তারিখ অনুযায়ী।

 বেতন :- এই পদে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩২,০০০ টাকা।

 আবেদন প্রক্রিয়া :- এই পদের জন্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে https://www.nabard.org চলে যেতে হবে। তারপর  রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করে ফর্ম ফিলাপ করে নিতে হবে। তারপর আবেদনকারী সমস্ত ডকুমেন্ট আপলোড করতে হবে। আবেদনকারী স্বাক্ষর ও পাসপোর্ট সাইজের ফটো দিতে হবে।সবকিছু কমপ্লিট হয়ে গেলে ফর্মটি সাবমিট করতে হবে ‌

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

২. বয়সের প্রমাণপত্র।

৩. পাসপোর্ট সাইজের ফটো।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. নিজস্ব সিগনেচার।

৬. অনান্য নথিপত্র।

 নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে। লিখিত পরীক্ষা উত্তীর্ণ হলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। ইন্টারভিউয়ে সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৫/০৯/২০২২ তারিখ। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে ১০/১০/২০২২ তারিখ।

আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জানতে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটি ভিজিট করতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment