কেন্দ্র সরকারের বিভিন্ন পদে সরাসরি প্রশিক্ষণ ও চাকরি | Central Govt Job Recruitment

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । এবার কেন্দ্র সরকার বিনামূল্য প্রশিক্ষণ দিচ্ছে। যেখানে প্রচুর পরিমাণে কর্মচারী নিয়োগ করা হবে বলে একটা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন সমস্ত তথ্য নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- Graduate Apprentice . 

Graduate Apprentice পদের মধ্যে যে পদ গুলি রয়েছে সেগুলো হলো – a) Mechanical . (b) Electrical . (c) Civil . (d) Chemical .

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের B.E / B Tech (Mechanical) , B.E / B Tech (Electrical) or (Electrical &Electronics) , B.E / B Tech (Civil) , B.E /B Tech (Chemical) .

মোট শূন্যপদ :- a) Mechanical পদে মোট শূন্যপদ রয়েছে ১৫ টি (b) Electrical পদে মোট শূন্যপদ রয়েছে ১৫ টি. (c) Civil পদে মোট শূন্যপদ রয়েছে ৯ টি . (d) Chemical পদে মোট শূন্যপদ রয়েছে ৫ টি ।

পদের নাম :- Technician Apprentice . 

Technician Apprentice পদের মধ্যে যে পদ গুলি রয়েছে সেগুলো হলো – (e) Mechanical , (f) Electrical , (g) Civil .

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের যে পদের জন্য আবেদন করবে সেই পদে ডিপ্লোমা করতে হবে ।

মোট শূন্যপদ :- (e) Mechanical পদে মোট শূন্যপদ রয়েছে ১২ টা , (f) Electrical হবে পদে মোট শূন্যপদ রয়েছে ১২ টা (g) Civil পদে মোট শূন্যপদ রয়েছে ৭ টি ।

পদের নাম :- Trade Apprentices .

Trade Apprentices পদের মধ্যে যে পদ গুলি রয়েছে সেগুলো হলো (h) Lab-Asst (Chemical Plant )  , (i) Executive-HR , (j) Executive –Marketing , (k) Executive Computer Scienc , (l)Executive-
Finance & Accounts , (m) AOCP .

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের B.Sc , MBA, ITI ইত্যাদি বিষয নিয়ে পাস করতে হবে।

পদের নাম :- Optional Trade.

Optional Trade পদের মধ্যে যে সমস্ত পদ গুলি রয়েছে সেগুলো হলো – (n) Warehouse Executive , (o) Storage & Inventory Executive , (p) Accounts Executive .

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের মাধ্যমিক, উচ্চমাধ্যমিক একাউন্টেন্ট বিষয় নিয়ে পাস করতে হবে।

মোট শূন্যপদ :- Warehouse Executive পদে শূন্য পদ রয়েছে ১ টা । Storage & Inventory
Executive পদে শূন্য পদ রয়েছে ১ টা । Accounts
Executive পদে শূন্য পদ রয়েছে ৩ টে।

সময়সীমা :- ১ বছর।

আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীরা অনলাইন বা অফলাইন এর মাধ্যমে আবেদন করতে পারবে। প্রথমে নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট www.apprenticeshipindia – তে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। পরে গ্ৰাজুয়েট / টেকনিক্যাল Apprentice দের www.mhrdnats.gov.in এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর রেজিস্ট্রেশনের হার্ডকপি ও যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে সেগুলি কুরিয়ার করে নিচে দাও ঠিকানাই পাঠাতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র :- 

১. মাধ্যমিক পাসের এডমিট কার্ড ও মার্কসিট । 

২. আঁধার কার্ড।

৩. কাস্ট সার্টিফিকেট।

৪. ইনকাম সাটিফিকেট।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা :- the Deputy general manager ( HR&A) OSCOM , IREL ( India ) Limited , Matikhalo , Ganjam , Odisha – 761045 .

আবেদনের শেষ তারিখ :- এখানে প্রার্থীর আবেদন করতে পারবে ৩১শে আগস্ট ২০২২ তারিখ পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW 1: CLICK HERE

APPLY NOW 2: CLICK HERE

Leave a comment