দীর্ঘ দিন পর অবশেষে WBPSC মাধ্যমিক কর্মী নিয়োগ | WBPSC Govt Job Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর !  রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী  দীর্ঘদিন ধরে একটি  চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । এবার পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (WBPSC) তরফে  ডিস্ট্রিক্ট অফিসার পদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে  সকলেই আবেদন করতে পারবেন।  আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন সমস্ত তথ্য নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- ডিস্টিক অফিসার পদ।

বেতন :- এখানে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬৭,৩০০ – ১,৭৩,২০০ টাকা পর্যন্ত।

বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স ৪০ বছরের কম। বয়সের হিসেব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

আবেদন মূল্য :- এখানে ST, SC, PWD শ্রেনীর প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য ধার্য করা হয়নি। এবং অন্যান্য প্রার্থীদের জন্যে ২১০ টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। প্রথমে প্রার্থীদের WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইট ওপেন করতে হবে। তারপর প্রার্থীদের one time Registation  লেখার উপরে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে Enrollment number এবং Password দিয়ে লগ ইন করতে হবে। তারপর প্রার্থী যাবতীয় তথ্য শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট দিয়ে ফর্মটি ফিলাপ করতে হবে। তারপর অনলাইনের মাধ্যমে পেমেন্ট করতে হবে। ফার্মটি ফিলাপ হয়ে গেলে সাবমিট করে দিতে হবে এবং তার একটি প্রিন্ট আউট বার করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি :- Screeing Test এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের চাকরিতে নিযুক্ত করা হবে । এছাড়া প্রার্থীদের অবশ্যই বাংলা ভাষায় দক্ষ হতে হবে। বাংলা ভাষায় কথা বলতে হবে , লিখতে জানতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়ার নোটিশ প্রকাশিত হয়েছে ২৮/০৮/২০২২ তারিখ। আবেদন প্রক্রিয়ায় শুরু হবে ৩০/০৮/২০২২ তারিখ থেকে। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৯/০৯/২০২২ তারিখ পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজিতে ৬০% নাম্বার পেয়ে উত্তীর্ণ হতে হবে।  শিক্ষকতা বা গবেষণা বা প্রশাসনে ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়া এই আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE : CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment