নতুন এই প্রকল্পের আবেদন করলে পাবেন 24 হাজার টাকা | Priyamvada Birla Scholarship 2022

 সুখবর সুখবর সুখবর ছাত্রছাত্রীদের জন্য রয়েছে এবার বড় সুখবর ছাত্র-ছাত্রীরা পড়াশোনার পাশাপাশি কিভাবে টাকা পেতে পারে সে বিষয়ে আজকে বিষয়তে আজকে বিশদে জানাবো। এই স্কলারশিপের নাম হল প্রিয়ংবলা বিড়লা স্কলারশিপ । এখানে সমস্ত কাস্টের ছাত্র ছাত্রী সকলেই আবেদন করতে পারবে। উচ্চমাধ্যমিক পাস পড়ুয়াদের জন্য রয়েছে আজকে এই সুখবরটি। শুধুমাত্র কি স্কলারশিপ এর মাধ্যমে আপনারা পেয়ে যেতে পারেন প্রায় ৯৬ হাজার টাকা পর্যন্ত। এই স্কলারশিপের জন্য উচ্চ মাধ্যমিক পাস পড়ুয়ারা আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন তা নিজে বিস্তারিত ভাবে দেওয়া হলো।

স্কলারশিপের নাম :- প্রিয়ংবদা বিড়লা স্কলারশিপ।

  আবেদনকারীর যোগ্যতা :- প্রিয়ংবদা বিড়লা স্কলারশিপ পশ্চিমবঙ্গের যেকোনো কলেজ/ শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ বিভাগে পূর্ণকালীন স্নাতক ডিগ্রী পাঠক্রম ( বি এ, বি কম , বি এসসি ইত্যাদি) পেশাগত পাঠক্রম ( বিবিএ, বিসিএ , এলএলবি ইত্যাদি ) , ইঞ্জিনিয়ারিং (বিই/বিটেক যেকোনো শাখায়) এবং মেডিসিন ( এমবিবিএস/ বিডিএস) পাঠক্রমে মোট ২৫ জন ছাত্রছাত্রীকে দেওয়া হবে। উপরোক্ত অন্যকালীন স্নাতক পাঠক্রমে প্রথম শ্রেণীতে যেসব ছাত্র-ছাত্রী নিশ্চিত ভর্তি হয়েছে তারাই কেবল আবেদন করতে পারবে। এছাড়া এখানে আবেদন করার জন্য শিক্ষার্থী দের পারিবারিক আয় হতে হবে ৭৫০০০ টাকার কম।

আবেদন প্রক্রিয়া :- এই স্কলারশিপে  আবেদন করার জন্য প্রথমে নিচে দেওয়া লিংকে ক্লিক করতে হবে। এখানে আবেদন প্রক্রিয়ায় চালু হয়ে গেলে নিজস্ব ইমেল আইডি দিয়ে সাবমিট করতে হবে। তারপর ইমেইল আইডিতে একটি লিংক যাবে সেই লিংকে ক্লিক করলে তোমাদের সামনে একটা ফর্ম চলে আসবে। তারপর সেই ফর্মটা তোমাদেরকে ফিলাপ করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- এখানে আবেদন করার জন্য তোমাদের যে সমস্ত ডকুমেন্ট করে লাগবে সেগুলো হল –

১. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের এডমিট ও মার্কশীট।

২. কেউ যদি নীট বা জয়েন্ট পরীক্ষা দিয়ে থাকে তাহলে তার রেঙ্ক কার্ড।

৩. ইনকাম সাটিফিকেট।

৪. পাসপোর্ট সাইজের ফটোকপি।

এখানে সবাই আবেদন করলে কিন্তু স্কলারশিপ পাবে না । তারা তোমাদের পারিবারিক অবস্থা ও নাম্বার এইটা দেখে টাকা প্রদান করবে। যারা এই টাকাটি পাওয়ার জন্য সিলেক্ট হবে তাদের বছরের ২৪ হাজার টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়ার সময় :- এখানে আপাতত এখনো আবেদন প্রক্রিয়ায় শুরু হয়নি আর কিছুদিনের মধ্যে এখানে আবেদন প্রকাশ হয়ে যাবে আবেদন প্রক্রিয়া চলবে সেপ্টেম্বর অব্দি।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment