নতুন এই স্কলারশিপে আবেদন করলেই আপনি পেয়ে যাবেন 50 হাজার টাকা | Tata Scholarship Apply Now

 সুখবর সুখবর সুখবর পড়ুয়াদের জন্য রয়েছে এবার বিরাট বড় সুখবর। এবার ক্লাস সিক্স থেকে মাধ্যমিক পাস , উচ্চমাধ্যমিক পাশ , স্নাতক ডিগ্রি পাস, পলিটেকনিক পাস সকল পড়ুয়াদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। এই স্কলারশিপে আবেদন করলে প্রার্থীরা পেয়ে যেতে পারে প্রায় ৫০ হাজার টাকা পর্যন্ত। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই স্কলারশিপ এ আবেদন করতে হবে । নিচে বিস্তারিতভাবে সমস্ত তথ্য দেয়া হয়েছে।

স্কলারশিপের নাম :- টাটা স্কলাশিপ‌‌।

 আবেদনকারীর যোগ্যতা :- টাটা স্কলারশিপ পশ্চিমবঙ্গে ক্লাস VI থেকে শুরু করে মাধ্যমিক , উচ্চ মাধ্যমিক, কলেজের স্নাতক ডিগ্রি পাস, ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট সকল ছাত্রছাত্রী এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। তোমরা এখন যে ক্লাসে পড়ছো তার আগের ক্লাসে যদি ৬০% নাম্বার পেয়ে পাস করো তাহলে তোমারা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে। এবং পারিবারিক আয় যদি ৪ লক্ষ টাকার কম হয় তাহলে তোমরা আবেদন করতে পারবে।

 আবেদন প্রক্রিয়া :- এই প্রকল্পে আবেদন করতে অনলাইনের মাধ্যমে এবং সেটি নিজস্ব ফোন থেকেও করা যাবে বা কোন ক্যাফে তে গিয়েও করা যাবে। প্রথমে আবেদনকারীকে গুগল ক্রোমে চলে যেতে হবে সেখানে buddy4study.com লিখে সার্চ করতে হবে। তারপর অ্যাপ্লাই নাও বলে একটি অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে। তারপর রেজিস্টার করতে হবে ফোনে একটি ওটিপি আসবে সেই ওটিপি দিয়ে ভেরিফাই করতে হবে। তারপর লগইন হয়ে গেলে একটা লেখা আসবে ইউ হ্যাভ সাকসেসফুলি লগ ইন।আবেদনকারীকে অবশ্যই বৈধ ইমেইল আইডি ফোন নাম্বার।তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে ফর্মটি ফিলাপ করে নিতে হবে

 প্রয়োজনীয় নথিপত্র :- 

১. ৬০% নাম্বারে প্রমাণস্বরূপ মার্কশিট।

২. ভর্তি রশিদ 

৩.আধার কার্ড বা ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের ফটো।

৫. ব্যাংক একাউন্টের ডিটেলস।

৬. ইনকাম সার্টিফিকেট

৭. এছাড়া অন্যান্য প্রয়োজনীয় নথিপত্র।

 এছাড়া এই স্কলারশিপ সম্বন্ধে বিস্তারিত জানতে

 নির্বাচন প্রক্রিয়া:- যারা যারা এখানে আবেদন করবেন তাদের পারিবারিক আয় ও শিক্ষাগত যোগ্যতার সমস্ত তথ্য সঠিকভাবে যাচাই করে পরবর্তীকালে  ব্যাংক একাউন্টে সরাসরি টাকা পাঠানো হবে।

মোট টাকার পরিমান:- এখানে যারা যারা আবেদন করবেন তারা ৫০০০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা:- এখানে ষষ্ঠ শ্রেণির পাশ থেকে শুরু করে মাধ্যমিক উচ্চমাধ্যমিক স্নাতক পাস সকলেই আবেদন করার সুযোগ পাবেন।

এই ধরনের নিত্যনতুন প্রকল্প চাকরির খবর সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে অবশ্যই যুক্ত হবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment