পশ্চিমবঙ্গের পৌরসভায় প্রচুর পরিমাণে গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WB Municipal Group-D Group-C Recruitment

 সুখবর সুখবর সুখবর ! যুবক যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর। এবার পশ্চিমবঙ্গের পৌরসভায় গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য খুব বেশি পড়াশোনার দরকার নেই শুধুমাত্র মাধ্যমিক পাশ করলেই পেয়ে যেতে পারেন একটি চাকরি। তাই আর দেরি না করে এই চাকরি সম্বন্ধে  বিস্তারিত ভাবে জানতে অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন এবং নীচে দেওয়া তথ্য ভালোভাবে পড়ুন ।

পদের নাম :- গ্ৰুপ ডি ( Cleaning Staff)


শিক্ষাগত যোগ্যতা :- এই পথে চাকরি করতে গেলে প্রার্থীদের খুব বেশি পড়াশোনাল দরকার নেই শুধুমাত্র মাধ্যমিক পাস করলেই এখানে আবেদন করা যাবে ।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

বেতন :- এই পদে চাকরি করলে প্রার্থীদের প্রতি মাসে ৫০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

পদের নাম :- গ্ৰুপ সি ( Clerk Assistant)

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে চাকরি করতে গেলে প্রার্থীদের গ্রাজুয়েশন পাশ করতে হবে এবং কম্পিউটার নলেজ থাকতে হবে।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

বেতন :- এই পদে চাকরি করলে প্রার্থীদের প্রতি মাসে ১০০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য আপনাদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করতে হবে আবেদনপত্রে পাসপোর্ট সাইজের ছবি ও আবেদন প্রার্থী নিজস্ব সিগনেচার করতে হবে এবং যে সমস্ত অন্যান্য ডকুমেন্ট লাগবে সেগুলোও দিতে হবে। তারপর ওই আবেদন পত্রটি নীচে দেওয়া ইমেল আইডিতে পাঠাতে হবে । তারপর সমস্ত ডকুমেন্টগুলি পোস্ট অফিস বা কুরিয়ারের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- The Chairman Mathabhanga Municipality , B.N Road , word no -03 , P.O- Mathabhanga, District – Coochbehar , pin- 736146 .

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতা সাটিফিকেট। 

২. বয়সের প্রমাণপত্র।

৩. আঁধার কার্ড বা ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের ফটো।

৫. কাস্ট সার্টিফিকেট।

৬. কম্পিউটার সার্টিফিকেট।

৭. একটি ৫ টাকার পোস্টাল স্ট্যাম ।

নিয়োগ প্রক্রিয়া :- নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে এখনো কিছু বলা হয়নি তবে আশা করা যায় ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা যেতে পারে।

আবেদনের শেষ তারিখ :- আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ১৫/০৯/২০২২ তারিখ ।

এছাড়া এই আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment