পশ্চিমবঙ্গের ভূমি সংস্কার দফতরে প্রচুর পরিমাণে DEO পদে নিয়োগ| WB Land Reform Govt DEO, D Reqruitment

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । রাজ্য সরকারের তরফে ভূমি ও ভূমি সংস্কার দফতারে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি আবেদন করতে চান আবেদন করুন আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- রাজ্য সরকারের তরফে ভূমি ও ভূমি সংস্কার দফতারে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে বিভিন্ন পদে । নীচে সেগুলি বিস্তারিত ভাবে আলোচনা করা হলো –

1. INCHARGE OF UCC :

এখানে আবেদন করতে হলে প্রার্থীদের আগেও এই কাজের সঙ্গে যুক্ত থাকতে হবে সরকারী কর্মচারী হিসাবরক্ষক হিসেবে। মেডিকেল ফিটনেস সার্টিফিকেট বাধ্যতামূলক। এছাড়া এখানে প্রার্থীদের নির্বাচন করার জন্য ২৫ নাম্বার কম্পিউটার টেস্ট ও ২৫ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

বেতন :- এখানে প্রতি মাসে প্রার্থীদের বেতন দেওয়া হবে ১২,০০০ টাকা।

2. ASSISTANT:

 এখানে প্রার্থীদের নির্বাচন করার জন্য ২৫ নাম্বার কম্পিউটার টেস্ট ও ২৫ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

বেতন :- এখানে প্রতি মাসে প্রার্থীদের বেতন দেওয়া হবে ১০,০০০ টাকা।

3. GROP – D :

এখানে আবেদন করতে হলে প্রার্থীদের ভূমি ও ভূমি সংস্কার বিভাগে কাজের সঙ্গে যুক্ত থাকতে হবে সরকারি কর্মচারী হিসেবে। এছাড়া মেডিকেল ফিটনেস সার্টিফিকেট বাধ্যতামূলক। এছাড়া এখানে প্রার্থীদের নির্বাচন করার জন্য ২০ নম্বরের ইন্টারভিউ নেওয়া হবে।

বেতন :- এখানে প্রতি মাসে প্রার্থীদের বেতন দেওয়া হবে ৮,০০০ টাকা।

4. DATA ENTRY OPERATOR :

এখানে আবেদন করতে হলে প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে জ্ঞান থাকতে হবে যাতে এক মিনিটে ৪৫টি শব্দ লেখা যায় ‌। এছাড়া এখানে প্রার্থীদের নির্বাচন করার জন্য ২৫ নম্বরের কম্পিউটার টেস্ট নেওয়া হবে।

বেতন :- এখানে প্রতি মাসে প্রার্থীদের বেতন দেওয়া হবে ১০,০০০ টাকা। এছাড়া কিছুদিন কাজ করার পর আপনাদের বেতন বৃদ্ধির ব্যবস্থা রয়েছে।

বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৬২ বছরের মধ্যে। এছাড়া এখানে বয়সের হিসাব ধরা হবে ১/১/২০২২ তারিখ অনুযায়ী।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য আপনাদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করতে হবে আবেদনপত্রে পাসপোর্ট সাইজের ছবি ও আবেদন প্রার্থী নিজস্ব সিগনেচার করতে হবে এবং যে সমস্ত অন্যান্য ডকুমেন্ট লাগবে সেগুলোও দিতে হবে। তারপর একটি মুখ বন্ধ খামে ভরে সংশ্লিষ্ট জেলা আধিকারিকের দপ্তরে জমা দিয়ে আসতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস :- এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের নিচের দেওয়া ডকুমেন্টসগুলো সং জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে-

1.সমস্ত শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র

2.বয়সের প্রমাণপত্র

3.আধার কার্ড অথবা ভোটার কার্ড

4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

5.পাসপোর্ট সাইজের ফটোকপি

6. অভিজ্ঞতার সার্টিফিকেট।

আবেদনের শেষ তারিখ :- এখানে প্রার্থীরা আবেদন করতে পারবে ৩১/৮/২০২২ তারিখ পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment