পশ্চিমবঙ্গের মৎস্য ও কৃষি দফতর এ প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | Agriculture Recruitment

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । এবার পশ্চিমবঙ্গের মৎস্য ও কৃষি দফতর এ প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এইরকমই একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। কোন রকম লিখিত পরীক্ষা ছাড়াই চাকরিতে নিয়োগ করা হবে। এখানে সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন সমস্ত তথ্য নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- Young Professionals


শিক্ষাগত যোগ্যতা :- এখানে চাকরি করতে গেলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মেরিন বায়োলজি, বায়োকেমিস্ট্রি বায়োটেকনোলজি এবং ফিশারি সাইন্সে মাস্টার ডিগ্রী করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে।

বয়স :- বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ২১ বছর সর্বোচ্চ বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন।

বেতন :- এখানে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,০০০ টাকা করে ‌।

আবেদন প্রক্রিয়া :- এখানে অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। প্রথমে প্রার্থীদের নিচে দেওয়া লিংক থেকে আবেদনপত্রটির ডাউনলোড করে প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর আবেদন পত্রটি ফিলাপ করে যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন সেগুলি দিতে হবে । দিয়ে ইন্টারভিউয়ের দিন আবেদন পত্রটি আগে জমা করতে হবে। তারপর ইন্টারভিউ নেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা নেয়া হবে না। সরাসরি ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমেই প্রার্থীদের চাকরিতে নিযুক্ত করা হবে।

ইন্টারভিউয়ের স্থান :- The Walk In Interview Will be Held in The Chamber of DREF.

ইন্টারভিউয়ের তারিখ :- এখানে ইন্টারভিউ নেয়া হবে ৩১/০৮/২০২২ তারিখে । সকাল ১১ টা থেকে।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment