পশ্চিমবঙ্গের শিল্প উন্নয়ন দফতরে কর্মী নিয়োগ | WBIDC Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । West Bengal industrial development corporation – WBIDC এর তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। যেখানে বলা হয়েছে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। তাহলে আর দেরি কেন? তাড়াতাড়ি চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে কি করলে চাকরি পাবেন সমস্ত কিছু জেনে তড়িঘড়ি চাকরিটি পেয়ে যান। আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন ভালো করে দেওয়া হল।

পদের নাম :- Company Secretary.

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।  এবং Institute of Company Secretaries of India – ICSI থেকে স্নাতক ডিগ্রি পাস করতে হবে।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ৩৫ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

বেতন :- এখানে চাকরি  প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৭৯,১৯৫ টাকা  করে । এছাড়া এখানে বেতন বৃদ্ধির সুব্যবস্থা  রয়েছে।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

চাকরির ধরন :- এখানে প্রার্থীদের কন্ট্রাকচুয়ালের মাধ্যমে চাকরিতে নিযুক্ত করা হবে। পরে যদি প্রার্থীদের কাজের ধরন দেখে ভালো লাগে তাহলে দীর্ঘ সময়ের জন্য চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রথমে প্রার্থীদের একটু সুন্দর বায়োডাটা বানাতে হবে। যেখানে প্রার্থীর নাম, বাবার নাম , শিক্ষাগত যোগ্যতা, বয়স , ঠিকানা, বৈধ ইমেইল আইডি ফোন নাম্বার ইত্যাদি দিতে হবে। ওই বায়োডাটার সাথে যে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র গুলি লাগবে সেগুলিও জেরক্স করে দিতে হবে । তারপর সেই সুন্দর বায়োডাটা ও জেরক্স গুলি একটি মুখ বন্ধ খামে ভরে নীচে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। এছাড়া সরাসরি ড্রপবক্স আবেদন পত্র জমা করা যাবে। এবং খামের উপর লিখতে হবে “Application For The post Of Company Secretary”.

আবেদন পত্র পাঠানোর ঠিকানা :- WBIDC Ltd . ” Protiti, 23 Abanindranath Thakur Sarani, Kolkata – 7000017.

ড্রপবক্সে আবেদন পত্র পাঠানোর ঠিকানা :- Ground Floor Reception of the Corporation at WBIDC Ltd . ” Protiti, 23 Abanindranath Thakur Sarani, Kolkata – 700017”

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ :- এখানে  আবেদন প্রক্রিয়া চলবে ২৫শে আগস্ট ২০২২তারিখ পর্যন্ত। বিকাল ৫ টা পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে।

OFFICIAL NOTICE: DOWNLOAD

Leave a comment