প্রতিমাসে এক লক্ষ টাকা বেতনের ন্যূনতম যোগ্যতায় Google সরাসরি ট্রেনিং ও চাকরি

 সুখবর সুখবর সুখবর রাজ্যবাসী জন্য নতুন করে চলে এলো বিশাল বড় চাকরির সুখবর। আপনি কি পড়াশোনা শেষ করে চাকরির খোঁজ করছেন তাহলে আর দেরি নয় আপনার জন্যই বিশেষ করে নতুন একটি চাকরির বিরাট বড় আপডেট যেখানে ভারত তথা পৃথিবীর মধ্যে সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন Google এর তরফ থেকে নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি ভাবছেন কি করে গুগলে চাকরি করবেন? আপনার চিন্তার কোন কারণ নেই, এখানে আপনাকে প্রথমে ট্রেনিং করানো হবে এবং ট্রেনিং শেষে আপনাকে কাজে নিযুক্ত করা হবে। আর একটি বিশাল বড় আপডেট হল এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে মূলত এখানে চাকরি করলে লক্ষাধিক টাকার উপরে বেতন পাবে চাকরিপ্রার্থীরা। তাহলে আর দেরি কেন, কি এই চাকরি এবং কিভাবে আপনি এই চাকরি পাবেন বিস্তারিত চলুন জেনে নেওয়া যাক।

যারা চাকরির খোঁজ করছেন মূলত তাদের জন্যই গুগলের তরফ থেকে চলে এলে নতুন করে ভারতবর্ষে বিরাট বড় একটি চাকরি আপডেট। তোমাকে ভারতবর্ষের যেকোনো জায়গায় চাকরি প্রার্থীরাই এখানে চাকরি করতে পারবেন এমনকি পশ্চিমবঙ্গের বাসিন্দা হলে চাকরি করতে পারবেন। আরেকটি বিশাল বড় সুখবর হলো এখানে নারী পুরুষ কোন ভেদাভেদ নেই সকলেই সমান এবং সকলেই এখানে চাকরি করার সমান অধিকার পাবেন। সরাসরি ইন্টার্নশিপ মাধ্যমে এখানে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এতদিন ভারতবর্ষে এই চাকরির বন্দোবস্ত ছিল না কিন্তু এবার গুগলের তরফ থেকে ভারতেও চালু করেছে নতুন ইন্টার্নশিপ প্রোগ্রাম যেখান থেকে হাজার হাজার চাকরি প্রার্থীরা গুগলে চাকরি অর্থাৎ স্বপ্নের চাকরি করার সুযোগ পাবেন।

এখানে সরাসরি প্রথমে চাকরিপ্রার্থীরা আবেদন করলে যারা সুযোগ পাবেন তাদের ট্রেনিং করানো হবে ইন্টার্নশিপ প্রোগ্রাম এর মাধ্যমে। মূলত দুটি সেশনে ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করা হবে এবং যার জন্য নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং আবেদন প্রক্রিয়া গ্রহণ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যে দুটি ইন্টারসিটি প্রোগ্রাম হবে একটি হবে গ্রীষ্মকালীন ইন্টার্নশিপ এবং অপরটি হবে শীতকালীন ইন্টার্নশিপ। ইতিমধ্যেই জানানো হয়েছে আবেদন প্রক্রিয়া গ্রহণ চলবে এবং সব ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারি মাসেই 2023 সালে শীতকালীন প্রোগ্রাম চালু হয়ে যাবে। গ্রীষ্মকালীন ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু হবে মে-জুন মাসে এমনটাই জানানো হয়েছে।

এখানে চাকরি প্রার্থীরা ট্রেনিং চলাকালীন অর্থাৎ ইন্টার্নশিপ চলাকালীনই চাকরি প্রার্থীদের প্রচুর পরিমাণে বেতন ও ভাতা দেওয়া হবে এবং চাকরি পেলে চাকরিপ্রার্থীদের বেতন বহুগুনে বেড়ে যাবে। এমনকি চাকরিপ্রার্থীরা লক্ষাধিক টাকা পর্যন্ত বেতন পেয়ে যাবেন এখানে।

আবেদন পদ্ধতি: এখানে দুটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং ইন্টার্নশিপ প্রোগ্রাম করা হবে আপনারা আপনাদের সুবিধামতো যে প্রোগ্রামে আবেদন করতে ইচ্ছুক নিচের লিংক দেওয়া হল যেখান থেকে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। এখানে মূলত শীতকালীন ও গ্রীষ্মকালীন এই দুটি সেশনে ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করা হবে। আপনারা সরাসরি গুগলের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারেন অথবা নিচে আবেদনের লিংক দেওয়া থাকবে যেখানে ক্লিক করে আপনারা সরাসরি আবেদন করতে পারবেন। আবেদন করার সময় চাকরিপ্রার্থীদের বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা মূল্যায়ন করার পর চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ নিয়ে চাকরি সরাসরি নিয়োগ করানো হবে।

মেয়াদ: এখানে যে দুটি ইন্টারসিটি প্রোগ্রাম চালু হবে তার মধ্যে গ্রীষ্মের শুরুতে যে ইন্টার্নশিপ চালু হবে সেটার মেয়াদ থাকে ১০ থেকে ১২ সপ্তাহ এবং শীতকালীন যে ইন্টার্নশিপ হবে তার মেয়াদ থাকবে ২০ থেকে ২২ সপ্তাহ।



OFFICIAL NOTICE 1 : CLICK HERE
OFFICIAL NOTICE 2: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

Leave a comment