বন্ধন ব্যাংকে 10 হাজার কর্মী নিয়োগ | WB Bandhan Bank Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যারা দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর। এখানে চাকরি করার জন্য লাগবে না কোন উচ্চমানের শিক্ষাগত যোগ্যতা। হ্যাঁ ঠিকই শুনেছেন শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাস করলেই আপনিও পেয়ে যাবেন এখানে একটি চাকরি। ইতিমধ্যে একটি অফিসিয়াল নোটিফিকেশন এর মাধ্যমে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের বন্ধন ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এই ব্যাংকে ১০০০০ এর বেশি কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল মানুষ এখানে আবেদন করতে পারবেন । যে সমস্ত কর্মীরা এখানে কাজ করতে ইচ্ছুক তারা এই খবরটি ভালোভাবে পড়ুন এবং নিচের সমস্ত বিস্তারিতভাবে দেওয়া আছে।

পদের নাম :- পশ্চিমবঙ্গে বন্ধন ব্যাংক প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে এখানে যে পদে নিয়োগ করাতে সে পদ গুলোর নাম হল – RO( RELATIONSHIP OFFICER ), RO-SS ( RELATIONSHIP OFFICER SUPPER SAVER)


শিক্ষাগত যোগ্যতা:- আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা হবে উচ্চমাধ্যমিক পাস এছাড়া গ্ৰাজুয়েশন পাস করলেও এখনে আবেদন করতে পারবেন।

চাকরিপ্রার্থীদের কাজের তালিকা:- এখানে চাকরি পেলে মে সমস্ত কাজ গুলো করতে হবে – লোন ডিপার্টমেন্টের যাবতীয় কাজ। যেমন – লোন দেওয়া, লোন কালেকশন করা। এছাড়া আরও অনেক ধরনের কাজ।

বেতন কাঠামো:- আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনার মাসিক বেতন হবে ১২৫০০ থেকে ১৭৫০০ টাকা পর্যন্ত।

২. পদের নাম :- এগ্ৰিকালচার বিজনেস

শিক্ষাগত যোগ্যতা :- এখানে চাকরি করতে গেলে আপনার শিক্ষাগত যোগ্যতা হতে হবে গ্ৰাজুয়েসন পাস।

বয়স :- আপনি যদি এখানে আবেদন করেন তাহলে আপনার বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর এর মধ্যে।

বেতন কাঠামো:- আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনার মাসিক বেতন হবে ২৫০০০ টাকা পর্যন্ত।

চাকরিপ্রার্থীদের কাজের তালিকা :- আপনি যদি এই পদে চাকরি করেন তাহলে আপনাদের কৃষি লোন সম্বন্ধীয় যাবতীয় কার্যকলাপের দিকটা দেখতে হবে।

৩. পদের নাম :- অ্যাডমিনিস্টেশন

চাকরিপ্রার্থীদের কাজের তালিকা :- আপনি যদি এখানে কাজ করেন তাহলে আপনার প্রধান কাজ হবে প্রধান মেন ব্রাঞ্চ ও সাব ব্রাঞ্চ এর মধ্যে যোগাযোগ রক্ষা করা।

বয়স :- আপনি যদি এখানে আবেদন করেন তাহলে আপনার বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর এর মধ্যে।

বেতন কাঠামো:- আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনার মাসিক বেতন হবে ৩০০০০ টাকা পর্যন্ত।

৪. পদের নাম :- ব্যাংকিং অপারেশন বা কাস্টমার সার্ভিস।


বয়স :- আপনি যদি এখানে আবেদন করেন তাহলে আপনার বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছর এর মধ্যে।

বেতন কাঠামো:- আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনার মাসিক বেতন হবে ১২৫০০ থেকে ১৭৫০০ টাকা পর্যন্ত।

চাকরিপ্রার্থীদের কাজের তালিকা :- ব্যাংকের বেশিরভাগ কাজই আপনাকে এই পোস্টের মাধ্যমে করতে হবে যেমন – ব্যাংকের খাতা খোলা, চেক পাস করানো, টাকা দেওয়া ও টাকা জমা করা, ডকুমেন্ট ভেরিফিকেশন ইত্যাদি যাবতীয় কাজ আপনাকে করতে হবে।

অনলাইনে মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- এখানে আপনারা দুই ভাবে আবেদন করতে পারবেন অনলাইন অথবা অফলাইন তো এখানে অনলাইনে কিভাবে আবেদন করবেন সেটা সম্পূর্ণ বিস্তারিতভাবে আলোচনা করছি। প্রথমে আপনারা বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে চলে যাবেন তারপর Career বলে একটা অপশন আছে সেখানে আপনাকে ক্লিক করতে হবে তারপর Join our tram এখানে ক্লিক করে আপনার পছন্দমত পদটি বেছে নেবেন এবং তার জন্য আবেদন করবেন। নিচে দেওয়া লিঙ্ক থেকে আপনারা সরাসরি ভাবে এই পেজটি ওপেন করতে পারবেন –

https://bandhanbank.com/join-our-team

অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- যেহেতু আপনারা এখানে দুই মাধ্যমে আবেদন করতে পারবেন অফলাইন অথবা অনলাইন কিন্তু অফলাইনে আবেদন করাটাই সবচেয়ে ভালো এবং সেখানে রেসপন্স টা বেশি পাওয়া যায়। আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনার বায়োডাটা সমেত সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস একটি মুখবন্ধ খামে ভরে আমরা নিকটবর্তী এলাকায় বন্ধন ব্যাংকেই ব্রাঞ্চে গিয়ে জমা দিয়ে আসবেন। বন্ধন ব্যাংকের ব্যাংকিং ইউনিটে গিয়ে মাইক্রো ফাইন্যান্স ব্যাংকে ওই মুখ বন্ধ খান থেকে জমা দিয়ে আসবেন।

প্রয়োজনীয় নথিপত্র :- আপনি ইন্টারভিউ এর জন্য যে সমস্ত নথিপত্র আপনার সাথে করে নিয়ে যাবেন সেগুলি হল আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কশিট।

২. উচ্চ মাধ্যমিকের মার্কশীট। 

৩. গ্রাজুয়েশন পাস করলে গ্রাজুয়েশনের মার্কসিট।

৪. আঁধার কার্ড ।

৫. ভোটার কার্ড। 

৬. প্যান কার্ড।

নিয়োগ পদ্ধতি :- আপনি বন্ধন ব্যাংকের যে ব্রাঞ্চে ডকুমেন্টসটি জমা দিয়ে এসেছেন সেখান থেকে আপনাকে ফোন করা হবে এবং তারপর ইন্টারভিউ এর জন্য ডাকা হবে । আপনাকে যদি ইন্টারভিউ সিলেক্ট করা হয় তাহলে ওরাই ট্রেনিং এর ব্যবস্থা করে দেবে । ট্রেনিং শেষে চাকরিতে নিযুক্ত করা হবে।

ছুটির দিন :- এখানে সমস্ত রকমের সরকারি ছুটি দেওয়া হয়। এছাড়া প্রতি সপ্তাহে চারটি রবিবার ও দুটি শনিবার ছুটির ব্যবস্থা আছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment