বিরাট বড় সুসংবাদ! রাজ্য সরকারের তরফে প্রচুর ভলেন্টিয়ার নিয়োগ | WB Volunteers Recruitment

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । এবার উচ্চমাধ্যমিক পাসে প্যারালিগাল ভলেন্টিয়ার্স পদে (PLV) কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। প্রার্থীদের সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন সমস্ত তথ্য নীচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- প্যারালিগাল ভলেন্টিয়ার্স পদ (PLV)


শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাস হতে হবে । এবং উচ্চশিক্ষিত এখানে আবেদন করতে পারবে। এবং এখানে আবেদন করার কিছু শর্ত রয়েছে সেগুলি হল আবেদনকারীকে ভারতের একজন নাগরিক হতে হবে। এবং কোন প্রার্থীর নামে যদি কোন লিগ্যাল কেস থাকে তাহলে সেই প্রার্থী এখানে আবেদন করতে পারবে না।

বয়স :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের টাকা ১৮ বছরের বেশি।

বেতন :- এখানে যে সমস্ত প্রার্থী চাকরি করবে তাদের প্রতিদিন ৫০০ টাকা করে দেওয়া হবে অর্থাৎ প্রতি মাসে ১৫০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে প্রথমে প্রার্থীরা নীচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটে চলে যাবে ।সেখানে একটি লিঙ্ক আছে সেই লিংকে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে তারপর সেই আবেদন পদ্ধতি ফিলাপ করতে হবে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে। আবেদনপত্র নির্ভুলভাবে ফিলাপ হয়ে গেলে আবেদনপত্রটি একটি মুখ বন্ধ খামে ভরে নিচে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

২. উচ্চমাধ্যমিকে মার্কশীট ও এডমিট কার্ড ।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড বা রেশন কার্ড। 

৪. রঙিন পাসপোর্ট সাইজের ফটোকপি ।

৫. কাস্ট সার্টিফিকেট ।

৬. বয়সের প্রমাণপত্র।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- The Chairmen, District Legal Service Authority , Jhargram , Distinct Judges Court Complex, Jhargram , Pin- 721507.

নিয়োগ পদ্ধতি :- এখানে প্রর্থীদের কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। শুধুমাত্র ইন্টারভিউ ও পার্সোনালিটি টেস্ট এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে ‌‌।

আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ :- এখানে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ হল ০৯/০৯/২০২২ তারিখ পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment