ভোটের আগেই সরকারি কর্মীদের বেতন ও ডিএ বৃদ্ধি, বিরাট বড় খুশির খবর | WB Govt Job Update

 সরকারি কর্মচারীদের জন্য বিরাট বড় সুখবর। সরকারি কর্মচারীদের আবারো বেতন বাড়তে চলেছে। খুব শীঘ্রই সরকারি কর্মচারীরা বেতন বৃদ্ধির এই সুখবরটি শুনতে চলেছেন। এই খবর আসামাত্রই সর্বত্র হইচই পড়ে গিয়েছে। উৎসমের আমেজ চলছে সরকারি কর্মচারীদের একাংশে। তাই আপনি যদি একজন সরকারি কর্মচারী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। আজকে সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধির উপরে ভিত্তি করে আমাদের এই প্রতিবেদনটি উপস্থাপন করেছি। আপনি যদি সরকারি কর্মচারী হয়ে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত দেখুন। কারণ এই প্রতিবেদনের মধ্যেই আমরা উল্লেখ করেছি সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য। তার চলুন আর বেশি কথা না বাড়িয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

   সাধারণত আমাদের দেশে দশ বছরে একবার বেতন কমিশন গঠন করে সরকার। বর্তমানে সপ্তম বেতন কাঠামো চলছে। দেশের আর্থিক মন্দা ও করোনা মহামারীর কারণে মনে করা হচ্ছিল যে এই মুহূর্তে দেশে অষ্টম বেতন কাঠামো গঠন করা হবে না। কিন্তু গোপন সূত্রে মারফত যে খবর মিলেছে তা থেকে পরিষ্কার যে কিছুদিনের মধ্যেই অষ্টম বেতন কাঠামো গঠন হতে চলেছে। আর এই অষ্টম বেতন কাঠামো গঠন হলেই আপনাদের চাকরির বেতন একলাফে অনেকটা বেড়ে যাবে। তাই এই খবর আসামাত্রই চাকরিপ্রার্থীদের কাছে সর্বত্র এক খুশির আবহাওয়া বিরাজ করছে। চাকরি প্রার্থীরা কিছুটা হলেও স্বস্তি লাভ করছে। কারণ বর্তমানে দ্রব্যমূলের বৃদ্ধি রাতের ঘুম কেড়েছে, সাধারণ মানুষের। সেখানে কর্মচারীদের বেতন বৃদ্ধি পেলে কিছুটা হলেও উপকার হবে সাধারণ মানুষের।

    তবে রাজনৈতিক বিশ্লেষকগণ মনে করছেন সামনে যেহেতু লোকসভা ভোট এবং বেশ কয়েকটি রাজ্যে অন্যান্য ভোট রয়েছে সেই কারণেই বর্তমানে সরকার দ্রুত অষ্টম অর্থ কমিশন গঠন করতে চলেছে। যাতে কিছুটা হলেও দ্রুত দ্রব্যমূল্য বৃদ্ধির এই বাজারে সাধারণ চাকরিপ্রার্থীদের মন জয় করতে পারে। আর মধ্যবিত্ত চাকরিপ্রার্থীদের মন জয় করতে পারলেই তার প্রভাব পড়বে আসন্ন নির্বাচনের ভোট বাক্সে। তবে যে যাই বলুক না কেন ভারত সরকারের অষ্টম অর্থ কমিশন গঠনের এ সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এতে বহু সাধারণ চাকরিপ্রার্থী উপকৃত হবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment