মাধ্যমিক পাশে কৃষি বিকাশ যোজনা আওতায় তসর বন্ধু প্রকল্প কর্মী নিয়োগ | WB Agriculture Department Group-D Recruitment

 সুখবর সুখবর সুখবর !  রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যারা   দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর। এখানে চাকরি করার জন্য লাগবে না কোন উচ্চমানের শিক্ষাগত যোগ্যতা। হ্যাঁ ঠিকই শুনেছেন শুধুমাত্র মাধ্যমিক পাস করলেই  আপনিও পেয়ে যাবেন এখানে একটি চাকরি। ইতিমধ্যে একটি অফিসিয়াল নোটিফিকেশন এর মাধ্যমে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের কৃষি বিকাশ যোজনায় গ্রুপ ডি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে।  পশ্চিমবঙ্গের সকল মানুষ এখানে আবেদন করতে পারবেন। যে সমস্ত কর্মীরা এখানে কাজ করতে ইচ্ছুক তারা এই খবরটি ভালোভাবে পড়ুন এবং নিচের সমস্ত বিস্তারিতভাবে দেওয়া আছে।

পদের নাম :- এই পদের নাম হলো ‘তসর বন্ধু’ । ভাবছেন তো এই নাম টা আগে কোনদিন শুনিনি।’ তসর বন্ধু’ টা আবার কি? এটি হল মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি নতুন প্রকল্প। যেমন আপনারা শুনছেন কৃষক বন্ধু, রেশম বন্ধু । তেমনি একটি প্রকল্প হল ‘তসর বন্ধু’ ।

নিয়োগ বিজ্ঞপ্তি :- এখানে চাকরি করার জন্য কোনোরকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। এখানে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য আপনাদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করে এর সাথে যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে সেগুলো ও দিয়ে একটি মুখবন্ধ খামে ভড়ে আপনাদের নিজ এলাকার ব্লক অফিসের ড্রপ বক্সে জমা দিয়ে আসতে হবে।

আবেদন করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট :

* বয়সের প্রমানপত্র।

* মাধ্যমিকের এডমিট কার্ড।

* আঁধার কার্ড 

* ভোটার কার্ড ।

* কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

* স্থায়ী বাসিন্দার প্রমান পত্র।

ইন্টারভিউয়ের স্থান :- ইন্টারভিউয়ের জন্য আপনাদের যেতে হবে পুরুলিয়া ১ ব্লক অফিস যেখান বেলা ১১ টার সময় ইন্টারভিউ শুরু হবে।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস।

ইন্টারভিউ এর তারিখ :- ১১/০৪/২০২২ তারিখে ই‌ন্টারভিউ নেওয়া হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৫/০৭/২০২২ । এবং আবেদন প্রক্রিয়া চলবে ০২/০৮/২০২২ পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment