মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় ও নিজের ব্লকে প্রচুর পরিমাণে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Worker Recruitment

Published by
targetchakri.com

 বিগত বেশ কয়েকদিন ধরে সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের মনের মধ্যে এক প্রকার কালো মেঘ পুঞ্জিভূত হচ্ছিল সেই কালো মেঘ পুঞ্জিভূত থেকে দূরীকরণের উদ্দেশ্য নিয়ে আমাদের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে এসেছে এক দুর্দান্ত সুখবর।

বিগত বেশ কয়েক বছর ধরে কোন দপ্তর থেকে কর্মী নিয়োগ না হওয়ার জন্য সমস্ত বেকার যুবক যুবতীরা একপ্রকার তাদের রঙিন জীবনের স্বপ্ন দেখা থেকে দূরে সরে এসে সাদাকালো জগতে প্রবেশ করেছিল সেই সাদাকালো জগতে প্রবেশ করতে করতে তারা যেন অন্ধকারের সমুদ্রে নিমজ্জিত ছিল সেই অন্ধকারের থেকে তুলে আনতে আমাদের পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকার একটি নিয়োগ বিজ্ঞপ্তির সাহায্যে তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন।

এই শুখবর আমাদের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে এসেছেন আমাদের পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর হাত ধরে। এখানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে যে সমস্ত শূন্যপদ গুলিতে নিয়োগ করতে চলেছে সেই সমস্ত শূন্যপদ গুলির ভিত্তিতে আপনি যদি আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে কেবলমাত্র আপনি যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক যোগ্যতায় এই সমস্ত পদের জন্য আবেদন করতে পারবেন। আপনি কিভাবে আবেদন করবেন এবং কি আবেদন প্রক্রিয়া রয়েছে এবং নিয়োগ প্রক্রিয়া কি রয়েছে সমস্ত কিছু জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

শিক্ষাগত যোগ্যতা :-পশ্চিমবঙ্গ রাজ্য সরকার মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর থেকে যে সমস্ত পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে অর্থাৎ যে সমস্ত শূন্যপদ গুলির জন্য তারা নিয়োগ করবে কর্মী সেই সমস্ত পদগুলিতে আপনি যদি আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বা জে কোন স্বীকৃত বোর্ডের অধীনে থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। আপনি যদি এর থেকেও উচ্চশিক্ষা প্রাপ্ত হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা:-আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে যে সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি গুলি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে উক্ত পদের জন্য আবেদন করার জন্য আপনার বয়স হতে হবে 18 থেকে 40 বছর বয়সের মধ্যে। অর্থাৎ আপনি যদি 18 থেকে 40 বছর বয়সের মধ্যে কোন ব্যাক্তি হয়ে থাকেন তাহলে আপনি এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন নির্দ্বিধায়।

আবেদন পদ্ধতি:-আপনি যদি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর এর তরফ থেকে যে সমস্ত শূন্য পদে নিয়োগ করা হচ্ছে সেই সমস্ত শূন্য পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে আবেদন প্রক্রিয়া টি সম্পূর্ণ করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। অফলাইনে ফরম ফিলাপ করার জন্য আপনাকে প্রথমেই এই অফিশিয়াল যে নোটিফিকেশন অর্থাৎ অফিশিয়াল যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই অফিশিয়াল বিজ্ঞপ্তি টি ডাউনলোড করে নিতে হবে। সেই অফিশিয়াল বিজ্ঞপ্তির শেষের দিকে রয়েছে আবেদনপত্রটি আপনাকে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে নিতে হবে একটি এ ফোর সাইজের পেপার এ। এই এফোর পেপারে প্রিন্ট আউট করে নেওয়ার পর সেই প্রিন্টাআউটটিতে অর্থাৎ আবেদনপত্রটি আপনার সমস্ত নাম ঠিকানা ইত্যাদি তথ্য নির্ভুলভাবে পূরণ করতে হবে সেটি নির্ভুলভাবে পূরণ করার পর আপনাকে একটি পাসপোর্ট সাইজের ছবি লাগাতে হবে এবং শেষে একটি স্বাক্ষর করতে হবে। এবং এর সাথে কিছু ডকুমেন্টস আপনার যাবতীয় ডকুমেন্টস সমস্ত কিছু এখানে এর সাথে সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি :-আপনি যদি উপরোক্ত পদগুলির জন্য আবেদন করে থাকেন সেক্ষেত্রে আপনাকে নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। এখানে আপনাকে কোনরূপ লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্ট ছাড়াই কেবলমাত্র সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদগুলিতে নিযুক্ত করা হবে। সেক্ষেত্রে আপনাকে আপনার মাধ্যমিকে প্রাপ্ত নাম্বারের অনুযায়ী একটি শর্ট লিস্ট বিডিও অফিস বা এসডিও অফিস থেকে প্রকাশিত করা হবে। সেই শর্টলিস্টে আর যাদের নাম থাকবে তাদেরকে ইমেইলের মাধ্যমে ইন্টারভিউ এর তারিখ জানিয়ে দেওয়া হবে সেইদিন ইন্টারভিউ দিতে গিয়ে ইন্টারভিউ পাশ করলেই আপনি এই চাকরিতে নিয়োগ হতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:-এই সমস্ত পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং আরও কিছু দিন পর্যন্ত আবেদন চলবে আপনি যদি এই সমস্ত পদগুলির জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে ইতিমধ্যেই অতিশীঘ্র আবেদন করে ফেলুন। আবেদন চলবে আগামী 11 অক্টোবর 2022 তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE 1 : CLICK HERE
OFFICIAL NOTICE 2: CLICK HERE
OFFICIAL NOTICE 3: CLICK HERE
OFFICIAL NOTICE 4: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Recent Posts

HAL এ শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ

বেকার চাকরী প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির সুখবর। কেন্দ্রীয় সরকার অধীনস্থ একটি বিখ্যাত সংস্থার… Read More

4 days ago

অষ্টম ও মাধ্যমিক পাস যোগ্যতায় হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ | 8 Pass Job Recruitment

সকল অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাস বেকার চাকরী প্রার্থীদের জন্য বিশাল বড় নিয়োগের সুখবর। যে… Read More

5 days ago

RRB কলকাতার অধীনে একাধিক শূন্যপদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | RRB Job Recruitment

পশ্চিমবঙ্গের বেকার চাকরী প্রার্থীদের জন্য আরও একটি নতুন নিয়োগের ঘোষণা। RRB কলকাতার পক্ষ থেকে বিভিন্ন… Read More

5 days ago

রাজ্য সরকারের নতুন এই নিয়ম মানলেই পাবেন ১ লক্ষ ২০ হাজার টাকা, জেনে নিন কিভাবে | Bangla Awas Yojna 2024

সবেমাত্র দুর্গাপূজো শেষ হল। সামনেই আসছে আলোর উৎসব দীপাবলী। এই উৎসবের মরশুমে উৎসবের আনন্দকে দ্বিগুণ… Read More

5 days ago

প্রতিটি কৃষককে মাসে ৩০০০ টাকা করে পেনশন দিচ্ছে কেন্দ্রীয় সরকার | Central Government PM kisan mandhan yojana

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই দেশ ভারতবর্ষ। সৃষ্টির আদিকাল কাল থেকেই ভারতবর্ষ কৃষি প্রধান… Read More

6 days ago

ভারতীয় রেলে উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় ৩৪৪৫ টি শূন্যপদে কর্মী নিয়োগ | RRB RAILWAY RECRUITMENT 2024

রেল পরিষেবা সঠিকভাবে পরিচালনার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে প্রত্যেক বছরই হাজার হাজার শূন্যপদে কর্মী… Read More

1 week ago