মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় ও ব্লকে ব্লকে সামাজিক কর্মী নিয়োগ | WB Health Worker Recruitment 2022

মাধ্যমিক পাশ প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর‌। এই পদে আবেদন করতে পারবে কেবলমাত্র বিধবা, বিবাহিত বা বিবাহ বিচ্ছিন্ন মহিলারা । এই নিয়োগ হবে মালদা জেলার অধীনে সংশ্লিষ্ট ব্লকের অন্তর্গত বিভিন্ন গ্রামে গ্রামে। পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর বিভাগে আশা কর্মী নিয়োগ করা হবে। এখানে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কেমন , বয়স , আবেদন কিভাবে করতে হবে? কোথায় নিয়োগ করাতে সমস্ত কিছু বিস্তারিতভাবে নিচে দেওয়া হল।

 পদের নাম :- আশা কর্মী।

ব্লকের নাম  :- এখানে এই পদের জন্য যে সকল ব্লকে প্রার্থী নিয়োগ করা হবে সেই জায়গায় নাম নিচে বিস্তারিতভাবে দেওয়া হল – Manikchak , English Bazar , Gazole , Kaliachak-l , Kaliachak-ll , Kaliachak-lll এই ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে প্রার্থী নিয়োগ করা হবে। সেগুলি অফিসিয়াল ওয়েবসাইটে বিস্তারিতভাবে দেওয়া আছে। আপনার অফিসিয়াল ওয়েবসাইটটা ভিজিট করে দেখে নিতে পারবেন।

 শিক্ষাগত যোগ্যতা :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের মাধ্যমিক পাস হতে হবে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবেন।

বয়স :- এই পদে আবেদন করতে হলে পার্টিদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে । এছাড়া বয়সের হিসাব ধরা হবে ০১/০৭/২০২২ তারিখ অনুযায়ী। এছাড়া সংরক্ষিত শ্রেনীর জন্য বয়সের ছাড় আছে। 

আবেদন প্রক্রিয়া :- এই পদে আবেদন করার জন্য www.malda.govjn অফিশিয়াল ওয়েবসাইটে  ক্লিক করে আবেদন করতে হবে এবং একজন প্রার্থী একটি মাত্রই আবেদন করতে পারবে। যদি একই প্রার্থীর দ্বারা বহু আবেদন পত্র জমা হয় তবে সেই আবেদনপত্র গ্রহণ করা হবে না। আবেদন করার সময় পার থেকে অবশ্যই বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। এবং এবং প্রার্থীকে অবশ্যই মালদা জেলার বাসিন্দা হতে হবে তাহলেই এই পদের জন্য আবেদন করতে পারবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. ভোটার কার্ড

 2. মাধ্যমিক পরীক্ষার প্রবেশপত্র

 3. মাধ্যমিক পরীক্ষার মার্কশিট

 4. কাস্ট সার্টিফিকেট

 5. অভিজ্ঞতার শংসাপত্র, Grade-l & Grade-ll SHG সদস্যদের/প্রশিক্ষিত মঞ্চ/লিঙ্ক কর্মীদের ক্ষেত্রে।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের মাধ্যমিকে প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে ও ইন্টারভিউ এর ওপর ভিত্তি করে পাঠাতে চাকরিতে নিয়োগ করা হবে।

 আবেদনের শেষ তারিখ :- ২৫/০৯/২০২২

আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জানতে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটি ভিজিট করুন।

OFFICIAL NOTICE:CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment