মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় সামাজিক স্বাস্থ্যকর্মী নিয়োগ | WB Health Worker Recruitment

 সুখবর সুখবর সুখবর !  রাজ্যের বেকার  যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী  দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছ বড়ো সুখবর । পরিবার কল্যাণ দপ্তরের তরফে SDO ও BDO OFFICE বা গ্রামে গ্রামে সামাজিক স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে ।  আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে সমস্ত নারী সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি আবেদন করতে চান আবেদন করুন আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম :- সামাজিক স্বাস্থ্যকর্মী।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করার জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হবে মাধ্যমিক পাস। উচ্চ শিক্ষিতোরা  তো এখানে আবেদন করতে পারবেন ই। তবে কমপক্ষে মাধ্যমিক পাশ হলে এখানে আবেদন করা যাবে।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার  সর্বোচ্চ বয়স হতে হবে ৩০-৪০ বছরের মধ্যে। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

নিয়োগ বিজ্ঞপ্তি :- এখানে প্রার্থীদের কোন রকম লিখিত পরীক্ষা নেয়া হবে না শুধুমাত্র শর্ট লিস্টের মাধ্যমে ইন্টারভিউ এর মাধ্যমে এখানে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য আপনাদের সরাসরি অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে গিয়ে ডাউনলোড করতে হবে। আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করতে হবে আবেদনপত্রে পাসপোর্ট সাইজের ছবি ও আবেদন প্রার্থী নিজস্ব সিগনেচার করতে হবে এবং যে সমস্ত অন্যান্য ডকুমেন্ট লাগবে সেগুলোও দিতে হবে। তারপর একটি মুখ বন্ধ খামে ভরে সংশ্লিষ্ট বিডিও অফিসের ড্রপবক্সে জমা দিয়ে আসতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা নিচে দেয়া হল।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা  :- To The Member Secretary and SDO , Asha Section Committee , Kalimpong.

প্রয়োজনীয় ডকুমেন্ট :- এখানে আবেদন করার জন্য আমাদের যে সমস্ত প্রয়োজনগুলি দরকার সেগুলো নিজে দেয়া হলো – 

১. আপনার সমস্ত শিক্ষকতা যোগ্যতার ডকুমেন্ট

২. দুটি পাসপোর্ট সাইজের ফটোকপি।

৩. অতি অবশ্যই মাধ্যমিকে এডমিট ও মার্কশিট।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. জন্ম সার্টিফিকেট।

আবেদনের শেষ তারিখ  :- ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়ে গেছে তাই দেরি না করে অতি অবশ্যই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করুন ‌। আবেদন প্রক্রিয়া চলবে ২৩/৮/২/২২ তারিখ পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment