মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রেশন ডিলার নিয়োগ | WB Ration Dealers Recruitment 2022

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যারা দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর। এখানে চাকরি করার জন্য লাগবে না কোন উচ্চমানের শিক্ষাগত যোগ্যতা। হ্যাঁ ঠিকই শুনেছেন শুধুমাত্র মাধ্যমিক পাস করলেই আপনিও পেয়ে যাবেন এখানে একটি চাকরি। ইতিমধ্যে একটি অফিসিয়াল নোটিফিকেশন এর মাধ্যমে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের রেশন ডিলার পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল মানুষ এখানে আবেদন করতে পারবেন । যে সমস্ত কর্মীরা এখানে কাজ করতে ইচ্ছুক তারা এই খবরটি ভালোভাবে পড়ুন এবং নিচের সমস্ত বিস্তারিতভাবে দেওয়া আছে।

পদের নাম :- এই পদের নাম হলো রেশন ডিলার পদ।

নিয়োগী স্থান:– এখানে নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের জেলায় জেলায়

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে হলে আপনাদের শিক্ষাগত যোগ্যতা থেকে মাধ্যমিক পাস। এ ছাড়া উচ্চমানের শিক্ষিতারা এখানে আবেদন করতে পারবেন।

বয়স :- এখানে আবেদন করতে হলে আপনাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৪৫ বছরের মধ্যে।

অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :– এখানে আবেদন করার জন্য অনলাইন অথবা অফলাইন যে কোন প্রক্রিয়াটি আবেদন করা যেতে পারে অনলাইনে আবেদন করার জন্য খাদ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে ( food.wb.gov.in ) গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- খাদ্য ওফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ফর্মটি ডাউনলোড করে সেটাকে ফিলাপ করে তার সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট লাগবে সেদিন সংযুক্ত করে একটি খামে ভরে স্পিড পোস্ট বা রেজিস্টার্ড পোস্ট এর মাধ্যমে আপনার নিজের এলাকার মহকুমায় কি জমা দিয়ে আসতে হবে।


প্রয়োজনীয় নথিপত্র :- আবেদন করার জন্য যে সমস্ত নথিপত্র লাগবে সেগুলি হল –

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

২. রঙিন পাসপোর্ট সাইজের ফটোকপি।

৩. আঁধার কার্ড বা ভোটার কার্ড। 

৪. আপনার যদি কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে সেটিও নিয়ে যাবেন।

৫. স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট।

নিয়োগ ক্ষেত্র :- পশ্চিমবঙ্গের জেলায় জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে বেশ কিছু জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং আরো জেলায় পরবর্তীকালে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর মালদা উত্তর ২৪ পরগনা জেলার মহকুমা / ব্লক বা পৌরসভার / গ্রাম পঞ্চায়েত বা ওয়ার্ডের বিভিন্ন স্থানে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :– এখানে আবেদন করা শুরু হয়ে গেছে ২৭ শে জুলাই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন প্রক্রিয়া চলবে ১৭ আগস্ট পর্যন্ত।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTIFICATION:CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment