মাধ্যমিক পাশে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB 10 Pass Health Worker Recruitment

Published by
targetchakri.com

 বর্তমান সময়ে সত্যিই একটা নিদারুণ ভয়াবহ সময় ।পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের মানুষ আজ উৎকণ্ঠার সম্মুখীন চাকরি নিয়ে । সকলেই হয়তো এটাই ভাবছে যে তার সামনের দিনগুলো সে কিভাবে লড়াই করে নিজেকে জয়ী করবে। সেই সংগ্রামের লড়াইয়ের মুখোমুখি এর জন্য যা অত্যন্ত প্রয়োজনীয় হাতিয়ার তাহল একটা চাকরি । চাকরি বলতে আমরা এমন কেউ নেই যে কিনা সরকারি ক্ষেত্রে প্রথমেই বাদ দিয়ে অন্য ক্ষেত্রে চলে যায় । কিন্তু বিগত কয়েক বছর ধরে মানুষ কেবলমাত্র অপেক্ষার প্রহর কাটিয়ে যেন বিরক্ত হয়ে পড়েছে। কিন্তু সরকারি ক্ষেত্রে কোনো ক্ষেত্রেই যেন জায়গা নেই সমস্ত সমস্ত ক্ষেত্রের চাবির তালাতেই যেন জং ধরে রয়েছে যা একেবারেই ছাড়ার নয় । সেই বিরক্তির ভাব দূর করার উদ্দেশ্যে পশ্চিমবঙ্গ সরকার শেষ করতে চলেছে কয়েক হাজার বেকার পশ্চিমবঙ্গবাসী যুবকের অপেক্ষার প্রহর গোনা আর দিন গোনার মুহূর্ত।পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবকদের জন্য কেবলমাত্র মাধ্যমিক পাস যোগ্যতার ভিত্তিতে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে সরকারি প্রতিষ্ঠানে এবং সরকারি পদে নিয়োগ করতে চলেছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর। এই পদটি  সম্পূর্ণ সরকারি পদ এবং সকল মাধ্যমিক পাস বা তার সমতুল্য কোন যোগ্যতাভুক্ত ব্যক্তি এই পদের জন্য আবেদন করতে পারেন যা আপনার জন্য সত্যিই একটা দারুণ চাঞ্চল্যকর সুখবর।

এই নিয়োগ বিজ্ঞপ্তি ইতিমধ্যে প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে। এই খবরের ভিত্তিতে এই পদে চাকরিতে যে সমস্ত শর্তাবলী রয়েছে তা আমরা দেখে নেবো এই একটা মাত্র পোস্টের মাধ্যমে । এখানে শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে, শিক্ষাগত যোগ্যতা কী রয়েছে, এখানে আবেদন পদ্ধতি কী রয়েছে , এখানে নিয়োগ প্রক্রিয়া কী রয়েছে সমস্ত কিছু জানবো কেবলমাত্র এই একটি পোস্টের মাধ্যমে।  ইতিমধ্যেই এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং এই আবেদন প্রক্রিয়া চলবে 29 শে অক্টোবর পর্যন্ত।

 পদের নাম:- 

অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুসারে কেবলমাত্র মাধ্যমিক পাস যোগ্যতার ভিত্তিতে যে পদ্ধতিতে নিয়োগ করা হবে সেই পদের নাম হলো সামাজিক স্বাস্থ্য কর্মী- Social Health Activist.

শিক্ষাগত যোগ্যতা:-

 পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের বিজ্ঞপ্তি অনুসারে এই পদে আবেদন করার জন্য আগ্রহী ব্যক্তিকে অবশ্যই কোন না কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বা কোন বোর্ডের থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে তার সমতুল্য কোন যোগ্যতায় পারদর্শী থাকতে হবে।

 নিয়োগ পদ্ধতি :-

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের বিজ্ঞপ্তি অনুসারে এবং পশ্চিমবঙ্গ সরকারের মত অনুযায়ী এই নিয়োগের জন্য কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবেনা চাকরিপ্রার্থীদের। কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে এই পদে । যাকে আমরা বলে থাকি walk-in-interview। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে আপনারা প্রতিভা ও পারদর্শিতা যাচাইকরন পদ্ধতির মাধ্যমে এই পদের জন্য যোগ্য ব্যক্তি হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হবেন।

বয়সসীমা:-

আপনি যদি চল্লিশ বছরের বয়সের শর্তসীমা অতিক্রম না করে থাকেন, এবং যদি আপনি চাকরির জন্য অনুসন্ধান করে চলেছেন তাহলে আপনি আবেদন করতে পারবেন ।

 ইন্টারভিউতে প্রয়োজনীয় ডকুমেন্টস বা নথিপত্র :-

স্বাস্থ্য দপ্তর নির্ধারিত ইন্টারভিউয়ের দিন আপনাকে নির্দিষ্ট স্থান কেন্দ্রে যেতে হবে যে সমস্ত ডকুমেন্টস আপনাকে ঐদিন সাথে করে নিয়ে যেতে হবে সেগুলি নিচে তালিকাবদ্ধ করা হলো:-

1.  জন্ম শংসাপত্র বা জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট।

2.  রেসিডেন্সিয়াল প্রমাণ হিসেবে আপনাকে লাগবে আপনার রেশন কার্ড।

3.  জন্ম শংসাপত্র হিসেবে আপনাকে প্রমাণিত করতে হবে আপনার কাস্ট সার্টিফিকেট।

4.  মাধ্যমিক পরীক্ষা বা তার সমতুল্য পরীক্ষার আপনার রেজাল্ট এবং তার সার্টিফিকেট।

5.  দুই কপি রঙিন পাসপোর্ট সাইজ ফটো।

 এছাড়াও বিস্তারিত তথ্য সম্পর্কে জানার জন্য নোটিফিকেশনটি সম্পূর্ণ পড়ুন।

 আবেদন পদ্ধতি :-

আপনি যদি এই পদের জন্য সমস্ত রকম যোগ্যতার অধিকারী হয়ে থাকেন এবং আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে এই পদের জন্য আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনে এর মাধ্যমে । যেহেতু এই নিয়োগের সম্পূর্ণ পদ্ধতিটি অনলাইনের মাধ্যমে সম্পন্ন হবে সেহেতু আপনাকে প্রথমেই আবেদনপত্রের পৃষ্ঠাটি প্রিন্ট করে নিতে হবে। ভালোভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে ফিলাপ করতে হবে এবং উক্ত আবেদনপত্রটি আপনার সংশ্লিষ্ট ব্লকে গিয়ে জমা করতে হবে। অথবা পোস্ট অফিসের মাধ্যমে নির্ধারিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্রটি বিঞ্জপ্তির সাথে সংযুক্ত রয়েছে তাই আপনি বিজ্ঞপ্তি ডাউনলোড করলেই পেয়ে যাবেন আবেদনপত্রটিও। 

 আবেদন পত্র কোথায় জমা দেবেন:-

 আবেদনপত্রটি আপনাকে আপনার নিজস্ব ব্লক ডেভলপমেন্ট অফিস বা বি ডি ও অফিস তে গিয়ে জমা দিতে হবে। অথবা নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে পোস্ট অফিসের মাধ্যমে ।

যেহেতু নিয়োগ সম্পন্ন হবে বিভিন্ন গ্রামে এবং ব্লকে তাই প্রথমে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ভালভাবে পড়ুন।

 অফিশিয়াল বিজ্ঞপ্তি পড়ার জন্য ক্লিক করুন : CLICK HERE

অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার জন্য ক্লিক করুন: http://s24pgs.gov.in/

Recent Posts

HAL এ শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ

বেকার চাকরী প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির সুখবর। কেন্দ্রীয় সরকার অধীনস্থ একটি বিখ্যাত সংস্থার… Read More

4 days ago

অষ্টম ও মাধ্যমিক পাস যোগ্যতায় হাজারেরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ | 8 Pass Job Recruitment

সকল অষ্টম শ্রেণী ও মাধ্যমিক পাস বেকার চাকরী প্রার্থীদের জন্য বিশাল বড় নিয়োগের সুখবর। যে… Read More

5 days ago

RRB কলকাতার অধীনে একাধিক শূন্যপদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | RRB Job Recruitment

পশ্চিমবঙ্গের বেকার চাকরী প্রার্থীদের জন্য আরও একটি নতুন নিয়োগের ঘোষণা। RRB কলকাতার পক্ষ থেকে বিভিন্ন… Read More

5 days ago

রাজ্য সরকারের নতুন এই নিয়ম মানলেই পাবেন ১ লক্ষ ২০ হাজার টাকা, জেনে নিন কিভাবে | Bangla Awas Yojna 2024

সবেমাত্র দুর্গাপূজো শেষ হল। সামনেই আসছে আলোর উৎসব দীপাবলী। এই উৎসবের মরশুমে উৎসবের আনন্দকে দ্বিগুণ… Read More

5 days ago

প্রতিটি কৃষককে মাসে ৩০০০ টাকা করে পেনশন দিচ্ছে কেন্দ্রীয় সরকার | Central Government PM kisan mandhan yojana

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই দেশ ভারতবর্ষ। সৃষ্টির আদিকাল কাল থেকেই ভারতবর্ষ কৃষি প্রধান… Read More

6 days ago

ভারতীয় রেলে উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় ৩৪৪৫ টি শূন্যপদে কর্মী নিয়োগ | RRB RAILWAY RECRUITMENT 2024

রেল পরিষেবা সঠিকভাবে পরিচালনার জন্য ভারতীয় রেলের পক্ষ থেকে প্রত্যেক বছরই হাজার হাজার শূন্যপদে কর্মী… Read More

1 week ago