মাধ্যমিক পাশে স্থায়ী সরকারি চাকরি ছেলে-মেয়ে সকলেই আবেদন করতে পারবেন | 10 Pass Govt Job Recruitment

 এবার মাধ্যমিক পাশে চাকরি জন্য রয়েছে বিরাট বড় সুযোগ। মাধ্যমিক পাস বা সমতুল্য কোন যোগ্যতায় পাস হলেই করতে পারবে এই পদে চাকরি। এখানে পুরুষ এবং মহিলা সকলেই আবেদন করতে পারবে। কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে অ্যানিম্যাল ট্রান্সপোর্ট কনস্টেবল পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের পাশে দাঁড়িয়ে থাকেন তাহলে আপনিও এই পদের জন্য আবেদন করতে পারবেন এখানে বেতন অনেক বেশি। তো আর দেরি না করে চলুন দেখা যাক কিভাবে এই পদের জন্য আবেদন করতে হবে । নিচে আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত দেওয়া হল।



পদের নাম :- Constable (animal transport)


শূন্যপদ :- এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৫২ টি। পুরুষ দের জন্য – ৪৪ টি। মহিলা দের জন্য – ৮ টি।


বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর। সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে। এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন। প্রার্থীদের জন্ম তারিখ হতে হবে ২৮/০৯/১৯৯৭ থেকে ২৭/০৯/২০০৪ সালের মধ্যে।


শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস এ ছাড়া সমতুল্য কোন যোগ্যতাই পাস করলেও এখানে আবেদন করতে পারবেন।


বেতন  :- এই পদের জন্য পে লেভেল তিন অনুযায়ী প্রতিমাসে প্রার্থীদের বেতন দেওয়া হবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত।


শারীরিক যোগ্যতা :- 

১. উচ্চতা :- এই পদে আবেদনের জন্য পুরুষদের উচ্চতা হতে হবে ১৭০ সেন্টিমিটার মহিলাদের উচ্চতা হতে হবে ১৫৭ সেন্টিমিটার।

২. বুকের মাপ :- পুরুষদের ক্ষেত্রে বুকের মাপ হতে হবে ৮০ সেন্টিমিটার। সাথে ৫ সেন্টিমিটার বুক ফোলানোর ক্ষমতা থাকতে হবে।

৩. দৌড় :- পুরুষদের ক্ষেত্রে ৭.৩০ মিনিটের মধ্যে ১.৬ কিলোমিটার দৌড়াতে হবে ।

  

 মহিলাদের ক্ষেত্রে ৪.৪৫ মিনিট সময়ের মধ্যে ৮০০ কিলোমিটার দৌড়াতে হবে।


আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে ITBA এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করার লিঙ্কে ক্লিক করতে হবে। তারপর নাম ইমেইল আইডি পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করতে হবে লগইন হয়ে গেলে আবেদন করার মেন পেজ ওপেন করে সেখানে প্রয়োজনীয় ডকুমেন্ট দিতে হবে । আবেদন পত্রটি ফিলাপ হয়ে গেলে সবশেষে আবেদন ফি জমা দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট ।

২. মাধ্যমিকের এডমিট কার্ডের মার্কশীট।

৩. বয়সের প্রমাণপত্র।

৪. আধার কার্ড

৫. কাস্ট সার্টিফিকেট ৬.রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬. আবেদনকারী স্বাক্ষর।


আবেদন মূল্য :- এখানে UR , EWS প্রার্থীদের ক্ষেত্রে আবেদন মূল্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া অন্যান্য প্রার্থীদের ও মহিলাদের ক্ষেত্রে কোন আবেদন মূল্য লাগবেনা।


নিয়োগ প্রক্রিয়া :- এই পদে চাকরর জন্য প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে লিখিত পরীক্ষায় পাশ করলে ফিজিক্যাল এডুকেশন টেস্ট ও ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট নেওয়া হবে। তারপর মেরিট লিস্ট প্রকাশিত হবে সেই লিস্টে যাদের নাম থাকবে তারা এখানে চাকরির ডাকা হবে।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এই পদে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়েছে ২৯/০৮/২০২২ তারিখ এবং আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে ২৭/০৯/২০২২ তারিখে।

এছাড়া এই আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE:CLICK HERE

APPLY NOW : CLICK HERE / CLICK HERE

Leave a comment