মাধ্যমিক পাস হলেই প্রতি মাসে পাবেন ৩৫ হাজার টাকা বিস্তারিত জানুন | 10 Pass Jio Scholarship Apply Now

  সুখবর সুখবর সুখবর পড়ুয়াদের জন্য রয়েছে এবার বিরাট বড় সুখবর। এবার মাধ্যমিক পাস ও উচ্চমাধ্যমিক পাস ও স্নাতক ডিগ্রি পাস সকল পড়ুয়াদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। এই স্কলারশিপ আবেদন করতে হলে পড়ুয়া থেকে পারিবারিক আয় হতে হবে দ্রারিদ্য সীমার নিচে। এটি একটি বেসরকারি স্কলারশিপ তাই সকল সরকারি স্কলারশিপ এর পাশাপাশি এই স্কলারশিপে আবেদন করতে পারবে পড়ুয়ারা । এই স্কলারশিপে সকল কাস্টের প্রার্থী আবেদন করতে পারবে। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই স্কলারশিপ এ আবেদন করতে হবে । নিচে বিস্তারিতভাবে সমস্ত তথ্য দেয়া হয়েছে।

স্কলারশিপ এর নাম :- JIO SCHOLARSHIP 

 সংস্থার নাম :- Reliance jio Infocomm Limited ( RJIL)


আবেদনের শর্তাবলী :- 

১. আবেদনকারীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে।

২. আবেদনকারীর পারিবারিক অবস্থা খারাপ থাকলে বা আবেদনকারীর পারিবারিক ইনকাম হতে হবে দারিদ্র সীমার নিচে।

৩. এখানে মাধ্যমিক পাস উচ্চ মাধ্যমিক পাস, কলেজের বা ইউনিভার্সিটির পড়ুয়ারা আবেদন করতে পারবে।

 

আবেদনকারীর যোগ্যতা ও টাকার পরিমান :-

১. মাধ্যমিক পাশ পড়ুয়ারা ৭০ থেকে ৮৫ পারসেন্ট নাম্বার পেলে জিও স্কলারশিপে আবেদন করতে পারবে। এবং এই স্কলারশিপ থেকে ৩৫,০০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

২. উচ্চ মাধ্যমিক পাস পড়ুয়াদের ক্ষেত্রে ৬০ থেকে ৮৫% নাম্বার পেলে এই স্কলারশিপে আবেদন করতে পারবেন এবং এই স্কলারশিপ থেকে প্রায় ৪৫,০০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

৩. গ্রাজুয়েশন পাস করে এই স্কলারশিপে আবেদন করলে সেক্ষেত্রে ৭৫% এর ওপরে নাম্বার পেতে হবে। এই স্কলারশিপ থেকে ৫২,০০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।

৪. যে সকল প্রার্থী পোস্ট গ্র্যাজুয়েট করছে তাদের ক্ষেত্রে ৭৫% বেশি নাম্বার পেতে হবে। এবং এই স্কলারশিপ থেকে প্রায় ৫৫,০০০ টাকা পর্যন্ত পেয়ে যেতে পারেন।


অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- এই স্কলারশিপে অফলাইন অনলাইন দুইভাবে আবেদন করা যায়। তো প্রথমেই আমরা দেখে নেব কিভাবে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমেই প্রার্থীদের সংশ্লিষ্ট জিও কোম্পানিতে গিয়ে ফর্ম কালেক্ট করতে হবে। তারপর প্রার্থীর পার্সোনাল ডিটেলস দিয়ে ফ্রম ফিলাপ করে নিতে হবে। প্রর্থীদের শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট দিতে হবে। তারপর একটি পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে। সমস্ত ডকুমেন্ট দেওয়া হয়ে গেলে জিও অফিসে গিয়ে আবেদন পদ্ধতি জমা দিয়ে আসতে হবে। তারপর সেই অফিস থেকে একটি প্রিন্ট কপি দেয়া হবে, যেটি আপনার যত্ন সহকারে রেখে দেবেন। পরে সেই কপিটি থেকে আপনাদের স্ট্যাটাসটি চেক করতে পারবেন।

 অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে এই ওয়েবসাইটটি ওপেন করতে হবে https://www.jio.com/

২. ওয়েবসাইটে প্রবেশ করার পর Jio Scholarship Application Tab এই অপশনে ক্লিক করতে হবে।

৩. তারপর অ্যাপ্লিকেশন ফর্মটি ডাউনলোড করতে হবে।

৪. তারপর সমস্ত ডকুমেন্ট কি ফিলাপ করে নিতে হবে তারপর সংশ্লিষ্ট জিও অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে।

৫. প্রার্থীদের অবশ্যই বৈধ ফোন নাম্বার দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. স্থায়ী বাসিন্দায় প্রমাণপত্র।

২. আধার কার্ড ।

৩.ভোটার কার্ড ।

৪রেশন কার্ড ।

৫.ব্যাংক একাউন্ট নাম্বার।

৬. আবেদনকারী পাসপোর্ট সাইজের ফটো।


আবেদনের শেষ তারিখ :- এখানে ইতিমধ্যে আবেদনপত্র প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন প্রক্রিয়া চলবে ডিসেম্বর মাস পর্যন্ত।

আপনারা যদি রোজ আমাদের খবর গুলোর আপডেট পেতে চান তাহলে অবশ্যই নিচে দেওয়া হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন সেখানে প্রতিদিন চাকরির বিভিন্ন ধরনের খবর ও বিভিন্ন স্কলারশিপ সংক্রান্ত খবর আপলোড করা হয়।

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment