রাজ্য সরকারের নতুন এই প্রকল্পে সকলেই পাবেন 1 লক্ষ 20 হাজার টাকা , আবেদন করলেই টাকা| WB Bangla Awas Yojana

পশ্চিমবঙ্গের সাধারণ মানুষদের জন্য রয়েছে আজকের এই সুখবরটি। এই প্রকল্পটির উপভোগ করতে পারবে পশ্চিমবঙ্গের সকল মানুষ মধ্যবিত্ত শ্রেনী , দরিদ্র শ্রেণী সকলে। তাই স্কিপ না করে অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। আপনারা হয়তো শুনে থাকবেন বেশ কিছুদিন আগে ঘোষণা করা হয়েছিল রাজ্য বাংলা আবাস যোজনা তরফে পশ্চিমবঙ্গের প্রতিটা মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারকে দেওয়া হবে ১ লক্ষ ২০ টাকা। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা এই প্রকল্পে আবেদন করতে পারবে । বিশেষ করে এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবে যারা গ্রাম গঞ্জে পৌর এলাকায় বসবাস করে। যারা মূলত আর্থিক অভাবের জন্য বাড়িঘর করতে পারেনি। মূলত তাদের জন্যই এই প্রকল্পের সূচনা করা হয়েছে। এই প্রকল্পের মাধ্যমে প্রায় ৫০ লক্ষ সাধারণ মানুষ নতুন করে এই প্রকল্পের সুবিধা পেতে যাচ্ছেন। তাই যারা এখনো আবেদন করেননি অবশ্যই আবেদন করুন। আবেদন কিভাবে করতে হবে আবেদন করতে কি কি ডকুমেন্ট লাগবে সমস্ত কিছু নিজে বিস্তারিত ভাবে দেওয়া আছে। তাই আপনাদের কাছে অনুরোধ করা হচ্ছে খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন।

 প্রকল্পের উদ্দেশ্য :- এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য হল যারা আর্থিক সমস্যার কারণে পাকা বাড়ি করতে পারছেন না। তাদের পাকা বাড়ি করার উদ্দেশ্যে এই টাকা প্রদান করছে রাজ্য সরকার। তাই দেরি না করে অবশ্যই এই প্রকল্পে আবেদন করুন। আবেদন করলে সরাসরি আপনার একাউন্টে টাকা দেওয়া হবে।

 টাকার পরিমান :- আবাস যোজনা প্রকল্পে যে সকল সাধারণ মানুষ আবেদন করবে তাদের প্রায় ১ লক্ষ ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এই টাকাটি দেওয়া হবে তিনটি কিস্তির মাধ্যমে। টাকাটা সরাসরি আবেদনকারীর ব্যাংক একাউন্টে দেওয়া হবে।

 

আবেদনের শর্তাবলী :- 

১.আবেদনকারী কে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে।

২.যে সকল সাধারণ মানুষ এই প্রকল্পে আবেদন করবে তাদের অবশ্যই ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে।

৩. আবেদনকারীর বার্ষিক আয় হতে হবে দারিদ্র সীমার নিচে।

৪. এই প্রকল্পে একবারই আবেদন করা যাবে দ্বিতীয়বার আবেদন করলে টাকা দেওয়া হবে না।

 

আবেদন প্রক্রিয়া :- এই প্রকল্প আবেদন করতে হলে আবেদনকারীকে সংশ্লিষ্ট পঞ্চায়েতে গিয়ে বাংলা আবাস যোজনা প্রকল্পে ফরম নিয়ে আসতে হবে। তারপর সেই ফর্মটির প্রয়োজনীয় ডকুমেন্টস সহকারে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টগুলি জেরক্স সহকারে ফর্মের সঙ্গে সংযুক্ত করে আবেদনকারীর সংশ্লিষ্ট পঞ্চায়েতে গিয়ে জমা দিয়ে আসতে হবে। এরপর আধিকারিকগণ আপনার সঙ্গে যোগাযোগ করবেন অথবা আপনার বাড়ি পরিদর্শন করবে। যদি আপনি টাকা তার উপযুক্ত হন তাহলে আপনার ব্যাংক একাউন্টের মাধ্যমে সেই টাকা দেওয়া হবে।

 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. স্থায়ী বাসিন্দায় প্রমাণপত্র।

২. আধার কার্ড ।

৩.ভোটার কার্ড ।

৪রেশন কার্ড ।

৫.ব্যাংক একাউন্ট নাম্বার।

৬. আবেদনকারী পাসপোর্ট সাইজের ফটো।

 

ইতিমধ্যে এখানে জানানো হয়েছে প্রায় ৫০ লক্ষ মানুষ এই প্রকল্পে আবেদন করেছেন বা করছেন। আপনি যদি এখন এই প্রকল্পের আবেদন না করে থাকেন অবশ্যই এই প্রকল্প আবেদন করুন। এবং প্রকল্পের সুবিধা উপভোগ করুন।

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment