সরাসরি প্রশিক্ষণের মাধ্যমে পাট শিল্পে প্রচুর চাকরি, ন্যূনতম যোগ্যতায় আবেদন করুন | WB Jute Industry direct Recruitment 2022

সুখবর সুখবর সুখবর ! রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে একটি সরকারি চাকরির জন্য অপেক্ষারত তাদের জন্য রয়েছে বড় সুখবর। এখানে চাকরি করার জন্য লাগবে না কোন শিক্ষাগত যোগ্যতা হ্যাঁ ঠিকই শুধুমাত্র নাম স্বাক্ষর করতে জানলেই আপনিও পেয়ে যাবেন এখানে একটি চাকরি। এখানে চাকরি করতে গেলে কোন রকম শিক্ষাগত যোগ্যতা তো লাগবেই না এবং আপনার যদি এই কাজের কোন অভিজ্ঞতা না থাকে তাহলে আপনাদের প্রশিক্ষণের মাধ্যমে এখানে হাতে ধরে কাজ শেখানোর পর চাকরি দেওয়া হবে। এবার আপনারা  যারা ভাবছেন এখানে চাকরি করবেন তাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর কারণ এখানে প্রশিক্ষণচলাকালীন ই আপনাদের থাকা খাওয়ার সমস্ত খরচ নেবে সেই প্রশিক্ষণ কেন্দ্র এবং প্রশিক্ষণ চলাকালীনই আপনাদেরকে বেতন দেওয়া হবে। এই উদ্যোগ নেয়া হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে  দেশে কোন বেকার যুবক যুবতী বসে না থাকে তারা যেন একটা কাজের সন্ধান পায় সেই জন্যই এই ব্যাবস্থা।রাজ্যে এবার শিল্পকে হাতিয়ার করে রাজ্যের শিল্প উন্নতি ঘটাবে এবং এর জন্য লক্ষ লক্ষ বেকারদের কর্মের সন্ধান হবে।আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও এখানে আবেদন করতে পারবেন। এখানে নারী-পুরুষ সকলেই আবেদন করতে পারবেন। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে । তাহলে আর দেরি কেন তাড়াতাড়ি আবেদন করতে চান আবেদন করুন আবেদন করতে কি কি ডকুমেন্ট প্রয়োজন নিয়ে যেটা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

কাজের কেন্দ্র :- এখানে কাজের কেন্দ্র হল পাট শিল্প। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বর্তমানে ১২ টি পাট শিল্প কেন্দ্র ইচ্ছুক প্রার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে চাকরি দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

উদ্দেশ্যে :- আমার জানি পাট শিল্প পশ্চিমবঙ্গের একটি গুরুত্বপূর্ণ শিল্প। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন । রাজ্যে এবার শিল্পকে হাতিয়ার করে রাজ্যের শিল্প উন্নতি ঘটাবে এবং এর জন্য লক্ষ লক্ষ বেকারদের কর্মের সন্ধান হবে। যেহেতু এখন এই শিল্পে শ্রমিকের বিপুল ঘাটতি দেখা যাচ্ছে এই ঘাটতি পূরণ করার জন্য পাট শিল্প কেন্দ্র এবার চাকরিপ্রার্থীদের প্রশিক্ষণের মাধ্যমে নিজেরাই চাকরির ব্যবস্থা করেছেন।

প্রশিক্ষণ সম্বন্ধে বিশেষ তথ্য :- 

 প্রশিক্ষণ কেন্দ্র :- এখানে মোট বারোটি জেলার ( ব্যারাকপুর, বাঁকুড়া, হাওড়া, দমদম, চুঁচুড়া, শ্রীরামপুর, উলুবেরিয়া, বসিরহাট, কালনা, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বোলপুর ) বিভিন্ন প্রান্তে প্রশিক্ষণ করানো হচ্ছে।

যোগ্যতা :- এখানে আবেদন করার জন্য সেই ভাবে কোন রকম শিক্ষাগত যোগ্যতা লাগবে না শুধুমাত্র নাম স্বাক্ষর মানে আপনার নাম লিখতে পারিনি জন্য আবেদন করতে পারবেন।

বয়স :- এখানে আবেদন করার জন্য আমরা নূন্যতম বয়স হতে ১৮ বছর। ১৮ বছরের পর থেকে ৪০ বছর বয়সের মধ্যে আপনি এখানে আবেদন করতে পারবেন।

প্রশিক্ষণের সময় আপনাদের যাদের শিখানো হবে :-

এখানে পাট শিল্প সম্বন্ধে বিভিন্ন রকম প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণের সময় যেগুলি শেখানো হবে সেগুলি হল – পাটকে বাছাই করা, পাটকে নরম করা, পাটের বিভিন্ন রকম ড্রয়িং পদ্ধতি ও স্পিনিং পদ্ধতি। পাটের বিভিন্ন ধরনের কাটিং করা। পাটের বিভিন্ন ধরনের বিয়িং পদ্ধতি, ওয়ান্ডিং পদ্ধতি, উইভিং পদ্ধতি। পাটের বিভিন্ন রকম তাঁত সম্পর্কে ধারণা থেকে বস্তার ক্যালেন্ডারিং পদ্ধতি। বস্তার বিভিন্ন ধরনের সেলাই পদ্ধতি। এই সমস্ত ধারণা অডিও ভিজ্যুয়াল পদ্ধতির মাধ্যমে দেওয়া হয়।

আর্থিক সুযোগ সুবিধা :- আপনার যারা এখানে প্রশিক্ষণ করবেন তাদের বিনামূল্যে থাকা ও খাওয়ার ব্যবস্থা আছে। প্রশিক্ষণ চলাকালীনই আপনাদেরকে বেতন দেওয়া সুব্যবস্তা রয়েছে। প্রশিক্ষণ শেষে আপনাদের বেতন দেওয়া হবে ৩৭০ টাকা ( প্রতিদিন ) মানে আপনাদের মাসিক মাইনে হবে ১১১০০ টাকা। এছাড়া ১৫ টাকা প্রতিদিন হাজিরা ভাতা এবং আইন অনুযায়ী সব ধরনের সুবিধা দেওয়া হবে ।

এখানে কাজের জন্য প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। আপনারা যারা এই কাজ করতে ইচ্ছুক তারা অতিসত্বর আপনাদের নিকটবর্তী জেলার কর্মবিনিয়োগ কেন্দ্রে যোগাযোগ করুন।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment