17500 টাকা বেতনে মাধ্যমিক পাশে প্রচুর পরিমাণে গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ | Group-C and Group-D Recruitment 2022

গ্রীষ্মকালে যেন বৈশাখ মাসে বিকেলের দিকে কালো মেঘে ঘনিয়ে আসে কালবৈশাখী এবং পূর্বাভাস দেয় প্রবল ঝড় বৃষ্টির। সেরকমই ভারত বর্ষ আজ বেকার এর মধ্য দিয়ে পূর্বাভাস দিতে চলেছে ভবিষ্যৎ বেকারত্বের প্রজন্ম। সমস্ত বেকার যেন আজ বেকারত্বের জ্বালা সইতে সইতে অস্থির হয়ে পড়েছে। তারা যেন ভেঙে পড়েছে। তারা ভাবতে শুরু করেছে যে তাদের আর কোন রকম চাকরির সম্ভাবনা নেই। ঠিক এই মুহূর্তে বেশ কয়েকটি সংস্থা ইতিমধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করায় তাদের মনে যেন এক প্রকার আনন্দের উৎফুল্লিততার প্রকাশ বহিঃপ্রকাশ দেখা যাচ্ছে।

সেই রকমই পশ্চিমবঙ্গ রাজ্য সরকার একটি মারাত্মক সুখবর নিয়ে হাজির হয়েছে সমস্ত বেকারদের সামনে। সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতী যেন প্রাণ খুলে হাসতে পারে এবং তারা যেন স্বচ্ছভাবে এবং আনন্দের সাথে জীবন যাপন করতে পারে। তার জন্যই পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ইতিমধ্যেই একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে প্রচুর পরিমাণে গ্রুপ সি ও গ্রুপ ডি পদের শুন্য পদে নিয়োগ করতে চলেছে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদ কত রয়েছে? এবং পদ গুলি কি কি? এবং এই পদগুলিতে আবেদন করার জন্য আপনার কি কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এবং বয়স সীমা কী থাকা প্রয়োজন? আবেদন পদ্ধতি কী রয়েছে? নিয়োগ পদ্ধতি কী রয়েছে? আবেদন করার শেষ তারিখ কবে? এইসব বিষয়ে খুটিনাটি তথ্য জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

শূন্য পদ ও পদের নাম :-

এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে মোট তিনটি ভিন্ন পদ রয়েছে এই তিনটি ভিন্ন ভিন্ন পদে রয়েছে ভিন্ন ভিন্ন  শূন্য পদ।

1. ই-টেন্ডারিং প্রফেশনাল ( E-tendering Professional- )

2.ফাইন্যান্স ফ্যাসিনেশন প্রফেশনালস ( Finance Facilitation professional )

3 অফিস এটেনডেন্ট ( Office Attendent )

এই পদগুলির ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্যপদ শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা কি রয়েছে দেখে নিই এক নজরে

1. ই-টেন্ডারিং প্রফেশনাল ( E-tendering Professional- ):-

শিক্ষাগত যোগ্যতা:-

আপনি যদি এই ই-টেন্ডারিং প্রফেশনালস এর অধীনে আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে বি.টেক অর্থাৎ ব্যাচেলার অফ টেকনিশিয়ান বিষয়ে পাস করে থাকতে হবে। অথবা আপনাকে এম বি এ পাশ করে থাকতে হবে এবং সাথে সংশ্লিষ্ট কাজের এক বছরের পুরনো অভিজ্ঞতা থাকতে হবে। আপনাকে হিন্দি এবং ইংরেজি ভাষাতে কথা বলতে এবং লিখতে দক্ষ হতে হবে। তবেই আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা:-

আপনি যদি এই পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার বয়স হতে হবে 50 বছরের নিচে।

2.ফাইন্যান্স ফ্যাসিনেশন প্রফেশনালস ( Finance Facilitation professional ):-

শিক্ষাগত যোগ্যতা:-

আপনি যদি এই ফাইন্যান্স ফ্যাসিনেশন প্রফেশনালস ( Finance Facilitation professional )পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে এম বি এ অথবা বি .কম অর্থাৎ ব্যাচেলর অব কমার্স পাস করে থাকতে হবে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে। এবং এই সংশ্লিষ্ট কাজের বিষয়ে 5 বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সাথে আপনাকে হিন্দি এবং ইংরেজী ভাষায় কথা বলিতে দক্ষ হতে হবে।

বয়স সীমা:-

আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বয়স সীমা হতে হবে 58 থেকে 65 বছর বয়সের মধ্যে

3 অফিস এটেনডেন্ট ( Office Attendent ):-

শিক্ষাগত যোগ্যতা:-

আপনি যদি এই অফিস এটেনডেন্ট পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বা যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। এবং সাথে আপনাকে অবশ্যই কম্পিউটারে দক্ষ হতে হবে। কম্পিউটার এর দক্ষতা প্রদর্শন এর জন্য আপনাকে কম্পিউটার সার্টিফিকেট অবশ্যই প্রদর্শন করতে হবে। সাথে আপনাকে হিন্দি এবং ইংরেজি বিষয়ে কথা বলতে ও লিখতে দক্ষ হতে হবে।

বয়স সীমা:-

আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বয়স 21 বছরের থেকে বেশি হতে হবে তা না হলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন পদ্ধতি:-

আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে আপনাকে প্রথমেই অফিশিয়াল যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করতে হবে। এবং সেই বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট যে অফিশিয়াল ওয়েবসাইটে দেওয়া আছে সেই ওয়েবসাইটে গিয়ে আপনাকে আবেদন লিংকে ক্লিক করে আবেদন ফরম টি সম্পূর্ণ পূরণ করতে হবে নির্ভুল তথ্য দিয়ে। এবং তারপর সেখানে আপনাকে আপনার একটি পাসপোর্ট সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এবং তারপর আপনাকে আপনার সিগনেচার টি স্ক্যান করে আপলোড করতে হবে। এবং আপনার যাবতীয় শিক্ষাগত যোগ্যতার যে সার্টিফিকেট সেগুলিও স্ক্যান করে আপলোড করার পর ফাইনাল সাবমিট করলেই আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন সম্পূর্ণ ভাবে।

নিয়োগ পদ্ধতি:-

আপনি যদি এই পদের জন্য আবেদন করে থাকেন সেক্ষেত্রে আপনাকে প্রথমেই একটি লিখিত পরীক্ষার জন্য ডেকে নেওয়া হবে। আপনি যদি এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন সেক্ষেত্রে আপনাকে কম্পিউটার টেস্টের জন্য ডেকে নেওয়া হবে। সেক্ষেত্রে যদি আপনি উত্তীর্ণ হতে পারেন তাহলে আপনাকে ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদের জন্য নিযুক্ত করা হবে।

আবেদনের শেষ তারিখ:-

এই পদের জন্য ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী 22 শে অক্টোবর 2022 তারিখ পর্যন্ত। আপনি যদি অনলাইনে  এই পদগুলির জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি অবশ্যই 22 শে অক্টোবর 2022 এর মধ্যেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করুন। তা না হলে আপনার অনলাইন আবেদন পত্রটি এখানে কোন রকম ভাবেই গৃহীত হবে না।

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment