30000 কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গে | WB Job Fair Recruitment 2022

 

সুখবর সুখবর সুখবর চাকরি জন্য রয়েছে বিরাট বড় সুখবর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে ঘোষণা করলেন ৩০০০০ প্রার্থী নিয়োগ করা হবে। এবং এখানে প্রার্থী নিয়োগ করা হবে কোন রকম লিখিত পরীক্ষার ছাড়াই । শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থীরা এখানে চাকরি করতে পারবে। তাও আবার সরকারি চাকরি। চাকরি পাল্টানোর জন্য রয়েছে আরো একটি বিশাল বড় সুখবর  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো জানিয়েছেন রাজ্যে নতুন করে আরো ১০ লক্ষ কর্মসংস্থান তৈরি করা হয়েছে। কোন চাকরিপ্রার্থী আর বেকার থাকবে না। সকল চাকরিপ্রার্থীদের জন্য ব্যবস্থা করা হবে সরকারি চাকরি। রাজ্যে যেহেতু নতুন করে এত কর্মসংস্থান তৈরি করা হয়েছে তাই কোন চাকরিপ্রার্থীকে বাইরে বা বিদেশে যেতে হবে না পশ্চিমবঙ্গের মধ্যেই তারা কর্মসংস্থান করতে পারবেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেছেন চাকরি ক্ষেত্রে রেডি করা হয়েছে এই মাসেই কোন সময়ে চাকরির মেলা অনুষ্ঠিত হবে এবং সেখানে চাকরিপ্রার্থীদের হাতে চাকরি তুলে দেওয়া হবে ‌। তাহলে জেনে নেওয়া যাক কিভাবে এই চাকরি দেওয়া হবে – এই মেলায় অংশগ্রহণ করে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করে রাখতে হবে পরে ডকুমেন্টস ভেরিফিকেশন করার পর চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়া হবে।

এছাড়া দেওচা পাচামি কয়লা খনি স্থাপন করা হয়েছে যেখানে প্রায় ১২০০০ কোটি টাকা খরচ হয়েছে  এবং এখানে আর কিছুদিনের মধ্যে প্রায় এক লক্ষ কর্মী নিয়োগ করা হবে ।

এছাড়া ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ করে ফ্রেড করিডর তৈরি করা হয়েছে যেখানে কিছুদিনের মধ্যে প্রায় কয়েক হাজার কর্মী নিয়োগ করা হবে।‌‌ 

এছাড়া আরো বিভিন্ন কর্মস্থান তৈরি করা হয়েছে – হোটেল, স্বাস্থ্য কেন্দ্র, নির্মান কেন্দ্র, স্টিল , অটোমোবাইল ও টেলিকম ইত্যাদি যেখানে কর্মী নিয়োগ করা হবে। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছেন প্রায় ৩০ হাজার চাকরি ক্ষেত্রে রেডি করা হয়েছে। এবং এই চাকরিগুলি একটি মেলার মাধ্যমে চাকরিপ্রার্থীদের বিতরণ করা হবে। রাজ্যের যে সমস্ত স্থানে এই মেলা অনুষ্ঠিত হবে সেগুলি হল – শিলিগুড়ি , কলকাতা, বহরমপুর, বারাসাত, মেদিনীপুর রাজ্যের এই পাঁচটি জেলায় এই অনুষ্ঠানগুলি সম্পন্ন হবে।

ইতিমধ্যে জানানো হয়েছে চলতি মাসের শেষের দিকে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে শুধুমাত্র ডকুমেন্টস ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে। চাকরির মেলা অনুষ্ঠানের চাকরিপ্রার্থীদের উপস্থিত থাকতে হবে এবং এখান থেকে সরাসরি চাকরিপ্রার্থীদের নিয়োগ করে কাজে নিযুক্ত করা হবে।

আরো চাকরির খবর পড়ুন: CLICK HERE

1 thought on “30000 কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গে | WB Job Fair Recruitment 2022”

  1. আমি একজন প্রতিবন্ধী ও কিডনি ট্রান্সপ্লান্ট পেশেন্ট, জব ফেয়ার টা কবে হবে তারিখ টা যদি একটু বলেন খুব উপকৃত হবো।

    ধন্যবাদান্তে
    Rana Sharma

    Reply

Leave a comment