85000 শুন্য পদে কেন্দ্র সরকারের নতুন চাকরি | Central Govt Job Recruitment

 সুখবর সুখবর সুখবর !  রাজ্যের বেকার যুবক- যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর । যারা   দীর্ঘদিন ধরে একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর ।  কেন্দ্র সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে ২০২৩ সালের  মধ্যে  ৮৫ হাজার কর্মী নিয়োগ করা হবে বিভিন্ন শূন্য পদে । এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বে ২০২৩ সালের ডিসেম্বর মাসের মধ্যেই ‌ ।

বিভিন্ন স্থান কেন্দ্রিক শূন্য পদ সংখ্যা :- 

কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্স এ শূন্য পদ সংখ্যা রয়েছে ২৯ হাজার  ৯৮৫ টি। ইন্দো তিব্বত সীমান্ত পুলিশে শূন্য পদ সংখ্যা রয়েছে  ৩ হাজার ১৮৭ টি । আসাম রাইফেলস এর শূন্য পদ সংখ্যা রয়েছে ৯ হাজার ৯৫৬ টি। সীমান্ত নিরাপত্তা বাহিনীতে শূন্য পদ সংখ্যা রয়েছে ১৯ হাজার ২৫৪ টি ।  সশস্ত্র সীমাবলে শূন্য পদ সংখ্যা রয়েছে ১১ হাজার  ৪০২ টা ।  কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীতে শূন্য পদ সংখ্যা রয়েছে ১০ হাজার ৯৮১ টি । সব মিলিয়ে প্রায় ৮৫ হাজার শূন্য পদে প্রার্থী নিয়োগ করা হবে।

কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে কিছু পদ্ধতিগত দিক রয়েছে। স্টাফ সিলেকশন কমিশনের কাছে চুক্তিপত্রে স্বাক্ষর করা  হয়েছে , মন্ত্রী নিত্যানন্দ রায় জানিয়েছেন সাব – ইন্সপেক্টর, অ্যাসিন্ট্যন্ট সাব ইন্সপেক্টর, কনস্টেবল পদে নিয়োগের ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী একটি করে নোডাল ফোর্স মনোনীত করা হয়েছে।

এখানে চাকরি করার জন্য খুব বেশি পড়াশোনার দরকার নেই। নূন্যতম শিক্ষাতেও এখানে চাকরি করতে পারবেন।  কেন্দ্র সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে ২০২৩ সালের  মধ্যে  ৮৫ হাজার কর্মী নিয়োগ করা হবে বিভিন্ন শূন্য পদে। যে সমস্ত প্রার্থী ইচ্ছুক তারা অবশ্যই আমাদের চ্যানেল এ নজর রাখবেন। সমস্ত আপডেট আমাদের চ্যানেল পেয়ে যাবেন। আপডেট পাওয়ার জন্য আমাদের চ্যানেলের উপরে দেওয়া WhatsApp group ও Telegram চ্যানেল এ যুক্ত হন।

আরও চাকরির খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment