যুবশ্রী প্রকল্পে ২৫০০ টাকা দেওয়া হবে, আবেদন করুন নতুন লিস্ট প্রকাশিত হল | Yuvashree Prakalpo New Update 2024

পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের বেকার যুবকদের জন্য চালু করা হয়েছে যুবশ্রী প্রকল্প। নতুন এই প্রকল্পে প্রতি মাসে মাসে বেকারদের ব্যাংক একাউন্টে টাকা দেওয়া হবে। আগে ১৫০০ করে টাকা দেওয়া হতো কিন্তু নতুন একটি আপডেট বেরিয়েছে সেখানে সকলেই উল্লেখ করছে এবার থেকে নাকি ২৫০০ করে টাকা দেওয়া হবে। যুবশ্রী প্রকল্পের নতুন একটি লিস্ট প্রকাশিত হয়েছে যেখানে পশ্চিমবঙ্গের প্রচুর ক্যান্ডিডেটের নাম রয়েছে। এখনো যারা পশ্চিমবঙ্গে বেকার রয়েছেন এবং এই প্রকল্পের জন্য আবেদন জানাননি তারা দ্রুত এই প্রকল্পের জন্য আবেদন জানাতে পারেন। যারা যারা এখানে নতুন করে আবেদন করতে চান বা কিভাবে এখানে টাকা পাবেন সে ব্যাপারে বিস্তারিত জানতে ইচ্ছুক হলে অবশ্যই এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ে নেবেন।


পশ্চিমবঙ্গের প্রচুর বেকার যুবক যুবতীরা ইতিমধ্যে এই প্রকল্পে আবেদন জানিয়ে প্রতি মাসে ১৫০০ করে টাকা পেয়ে যাচ্ছেন। তবে জানা যাচ্ছে এই প্রকল্পে নাকি এবার থেকে ২৫০০ করে টাকা দেওয়া হবে। এর পাশাপাশি ২০২৪ এর নতুন করে আবার যুবশ্রী প্রকল্পের নতুন লিস্ট প্রকাশ করা হলো যেখানে কয়েক হাজার ক্যান্ডিডেটের নাম রয়েছে।

যারা যারা এখনো নতুন করে যুবশ্রী প্রকল্পের জন্য আবেদন জানান নিয়ে তাদের সুবিধার্থে নিচে যুবশ্রী প্রকল্পে আবেদনের পদ্ধতি step by step উল্লেখ করা হলো-

এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং এজন্য সর্বপ্রথম নিচের দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে- https://employmentbankwb.gov.in/ ।

১. সর্বপ্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পরে চাকরি প্রার্থীরা New Enrolment Job Seeker নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন এবং ACCEPT & CONTINUE করবেন।

২. এরপর আবেদনপত্রে উল্লেখিত আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি সঠিকভাবে পূরণ করতে হবে।

৩. এরপর আবেদনকারীর পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ভোটার কার্ড আপলোড দিতে হবে।

৪. সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথিপত্র যাথা মার্কশিট ও সার্টিফিকেট আপলোড দিতে হবে।

৫. আবেদন ফরমটি সম্পূর্ণ করা হলে সেটাকে A4 পেজে প্রিন্ট আউট বের করতে হবে। প্রিন্ট আউট বের করার পর এ আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র যুক্ত করে নিকটবর্তী এক্সচেঞ্জ অফিসে গিয়ে ৬০ দিনের মধ্যে জমা করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:
এখানে আবেদন করতে হলে যে সমস্ত ডকুমেন্টসগুলো প্রয়োজন সেগুলি হল-
বয়সে প্রমাণপত্র বা মাধ্যমিকের এডমিট কার্ড

১. আধার কার্ড অথবা ভোটার কার্ড

২. শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট

৩. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

৪. পঞ্চায়েত প্রদত্ত ইনকাম সার্টিফিকেট

৫. ব্যাংকের পাসবুক

৬. রঙিন পাসপোর্ট সাইজের ফটোকপি

নতুন লিস্ট ডাউনলোড কিভাবে:
যারা যারা এর আগে আবেদন করেছেন তারা তাদের নামের লিস্ট নিচের দেওয়া লিংক থেকে ডাউনলোড করে দেখে নিতে পারেন। এইজন্য প্রথমেই আবেদনকারীকে অফিসিয়াল ওয়েবসাইট এ ভিজিট করতে হবে। নিচে অফিসিয়াল ওয়েবসাইটেল লিংক দেওয়া আছে ডাউনলোড করে দেখে নেবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE 

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment