আবারো কপাল খুলল, আবারও বাড়ল DA! ১৬% মহার্ঘ ভাতা বাড়ানোর ঘোষণা রাজ্য সরকারের




DA Hike News : ফের DA বৃদ্ধির ঘোষণা করলো রাজ্য সরকার! খুশিতে আত্মহারা সরকারি কর্মীরা। কিছু মাস আগেই এক ধাক্কায় কেন্দ্রীয় সরকার তার কর্মীদের DA ৪% বৃদ্ধি করেছে। সব মিলিয়ে কেন্দ্রীয় সরকারি কর্মীদের DA দাঁড়িয়েছে ৫০%-তে। এই দেখে রাজ্য সরকারি কর্মীরা নারাজ! তবে এবার রাজ্য সরকারও জানিয়ে দিলো, তারাও নেই পিছিয়ে। কত শতাংশ DA বৃদ্ধির ঘোষণা করলো রাজ্য সরকার? জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত ভাবে।

DA Hike News – কত শতাংশ DA বাড়াতে চলেছে রাজ্য সরকার?

একদিকে কেন্দ্রীয় সরকারি কর্মীরা যেমন তাদের DA বৃদ্ধি নিয়ে খুশি, অপরদিকে রাজ্য সরকারি কর্মীরা নেমেছে আন্দোলনে। এই আন্দোলনের ফলেই রাজ্যের কর্মীরা একধাক্কায় ১৬% হারে বেশি DA পেতে চলেছে। অর্থাৎ পূর্বে যারা ৪২৭ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাচ্ছিলেন তারা বর্তমানে ৪৪৩ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন। ২০২৪ সালের ১ জানুয়ারি থেকে ৩১ মে পর্যন্ত বর্ধিত হারে মহার্ঘ ভাতার বকেয়া টাকা কর্মীদের অ্যাকাউন্টে জমা করা হবে।


পশ্চিমবঙ্গ সরকারি কর্মীরা দীর্ঘদিন ধরে আন্দোলন অনশন করে চলেছে DA বৃদ্ধির জন্য। দীর্ঘদিন ধরে রাজ্য সরকারের কাছে তারা দাবি জানাচ্ছে যেন তাদের DA বৃদ্ধি করা হয়। রাজ্য সরকার কিছুদিন আগে রাজ্য সরকারি কর্মীদের জন্য কিছুটা পরিমাণে DA বৃদ্ধি করলেও পরবর্তীকালে আর এ ব্যাপারে তেমন কোন আপডেট দেয়নি। বিভিন্ন রাজ্য সরকার তাদের রাজ্য সরকারি কর্মীদের জন্য কেন্দ্রীয় হারে DA বৃদ্ধি করছে।

বর্তমানে উত্তর প্রদেশ সরকার তাদের সরকারি কর্মীদের জন্য 16% হারে DA বৃদ্ধি করল। উত্তরপ্রদেশ সরকারের এই সিদ্ধান্তে খুশির জোয়ার বয়েছে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে। এবার দেখার পালা পশ্চিমবঙ্গ সরকার কি পদক্ষেপ নেন তাদের কর্মীদের DA বৃদ্ধির বিষয়ে। প্রতিবেদনটি পড়ে ভালো লাগলে অবশ্যই আপনার কাছের মানুষদের সাথে ভাগ করে নিতে ভুলবেন না। এই ধরনের খবর দৈনিক পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE 

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE


Leave a comment