পোস্ট অফিসের নতুন স্কিম, 5 বছরে পাবেন 10 লক্ষ টাকা ! টাকা পেতে চাইলে তাড়াতাড়ি জানুন | POST OFFICE RD Scheme

সুরক্ষিত বিনিয়োগের কথা উঠলেই মাথায় আসে ভারতীয় ডাকবিভাগের কথা। বর্তমান সময়ে এমন অনেক কোম্পানি রয়েছে যারা কম বিনিয়োগে বেশি রিটার্ন দেবার দাবি করছে। কিন্তু এগুলিতে বিনিয়োগ করা সুরক্ষিত নয়। সুরক্ষিত ভাবে বিনিয়োগ করতে হলে অবশ্যই আস্তে হবে পোস্ট অফিসে। আজকের প্রতিবেদনে আমরা কথা বলব পোস্ট অফিসের RD স্কীম নিয়ে। এই স্কীমের আওতায় আপনি মাত্র ৫ বছরে ১০ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারেন। কিভাবে পাবেন? কত টাকা বিনিয়োগ করতে হবে? জানাবো আজকের প্রতিবেদনের মাধ্যমে বিস্তারিত ভাবে।

Post Office RD Scheme-এর বিস্তারিত তথ্য

RD-এর পুরো অর্থ Recurring Deposit। এই স্কীমের আওতায় আপনি মাসিক সর্বনিম্ন ১০ টাকা থেকে বিনিয়োগ করতে পারেন। বর্তমানে এই স্কীমে সুদের হার ৬.৭%। এই স্কীমের সময়সীমা ৫ বছরের। অর্থাৎ কোনো ব্যক্তি প্রতি মাসে ১০০ টাকা করে ৫ বছর জমা করলে মোট বিনিয়োগ মূল্য হবে ৬০০০ টাকা। পোস্ট অফিস ৬.৭% হারে আপনাকে ১১৩৬.৫৮ টাকা সুদ দেবে। অর্থাৎ ৫ বছর শেষে আপনি মোট ৭১৩৬.৫৮ টাকা সুদ পাবেন। এবারে আপনাদের জানাবো কিভাবে ১০ লক্ষ টাকা পেতে পারেন এই স্কীমের আওতায়।

কিভাবে পাবেন ৫ বছরে ১০ লক্ষ টাকা?

পোস্ট অফিসের এই স্কীমের আওতায় কিভাবে আপনি মাত্র ৫ বছরে ১০ লক্ষ টাকা পেতে পারেন যা বিস্তারিত ভাবে জানাবো। ১০ লক্ষ টাকা মাত্র ৫ বছরে পাবার জন্য আপনাকে মাসিক ১৪ হাজার টাকার কিস্তি জমা দিতে হবে। সোজা কথায় বলতে গেলে কোনো ব্যক্তি প্রতি মাসে ১৪,০০০ টাকা করে ৫ বছর জমা করলে মোট বিনিয়োগ মূল্য হবে ৮,৪০,০০০ টাকা। পোস্ট অফিস ৬.৭% হারে আপনাকে ১,৫৯,১২১.৩১ টাকা সুদ দেবে। অর্থাৎ ৫ বছর শেষে আপনি মোট ৯,৯৯,১২১.৩১ টাকা সুদ পাবেন। অর্থাৎ ৫ বছরে আপনি প্রায় ১০ লক্ষ টাকার কাছাকাছি রিটার্ন পেতে পারেন।

কিভাবে বিনিয়োগ করবেন?

পোস্ট অফিসের RD অ্যাকাউন্টে বিনিয়োগ করার জন্য আপনাকে নিকটবর্তী পোস্ট অফিসে যোগাযোগ করতে হবে। পোস্ট অফিসে গিয়ে আপনাকে একটি একাউন্ট ওপেনিং ফর্ম ও একটি ডিপোজিট ফর্ম ফিলাপ করতে হবে। অ্যাকাউন্ট খুলতে হবে দুজনের নামে। যে দুজনের নামে অ্যাকাউন্ট খোলা হবে তাদের আধার কার্ড, প্যান কার্ডের জেরক্স ও ২ কপি করে পাসপোর্ট সাইজ ফটো লাগবে। মনে রাখবেন পোস্ট অফিসের যেকোনো স্কীমে বিনিয়োগ করার জন্য আপনার সেভিংস অ্যাকাউন্ট থাকা আবশ্যিক। সুবিধার জন্য নিকটবর্তী পোস্টাল এজেন্ট অথবা আরডি এজেন্টের সাথে যোগাযোগ করতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE 

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment